দেশজুড়েপ্রধান শিরোনাম

একনেকে পঞ্চবটি-মুক্তারপুর এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের অনুমোদন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পঞ্চবটি থেকে মুক্তারপুর সেতু পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে দুই হাজার ২৪২ কোটি ৭৮ লাখ টাকা ব্যয় সম্বলিত প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী এবং জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এটিসহ মোট চারটি প্রকল্প অনুমোদন দেয়া হয়।

পরিকল্পনা মন্ত্রণালয় থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

সবমিলিয়ে আজ একনেক প্রায় তিন হাজার ৯০৩ কোটি ৬১ লাখ টাকা ব্যয় সম্বলিত চারটি প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে সরকারি অর্থায়ন তিন হাজার ৫২৪ কোটি ১০ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়ন ৩৭৯ কোটি ৫১ লাখ টাকা।

শেখ হাসিনা আরও বলেন, পদ্মা সেতু চালু হলে দক্ষিণাঞ্চলে এক নতুন প্রাণচাঞ্চল্য তৈরি হবে। এর সঙ্গে তাল মিলিয়ে চলতে এ অঞ্চলের রাস্তাঘাট শক্তিাশালী করার প্রয়োজন।

আজ অনুমোদন পাওয়া বাকি দুই প্রকল্প হলো-কৃষি মন্ত্রণালয়ের ‘কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ (১ম সংশোধিত)’ প্রকল্প এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘ময়মনসিংহ সিটি করপোরেশনের সড়ক উন্নয়ন ও ড্রেনেজ নেটওয়ার্কসহ নাগরিক সেবা উন্নতকরণ’ প্রকল্প।

সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্য, সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সভার কার্যক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক; বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী অংশগ্রহণ করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close