দেশজুড়ে

একুশে পদকের জন্য মনোনয়ন বা প্রস্তাব আহ্বান

ঢাকা অর্থনীতি ডেস্ক: একুশে পদক ২০২৩ সালের জন্য মনোনয়ন বা প্রস্তাব আহ্বান করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। গতকাল সোমবার (১৮ জুলাই) তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠানো হয়েছে বিষয়টি প্রচারের জন্য।

ওই চিঠিতে জানানো হয়েছে, ২০২৩ সালে সরকার ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সব ক্ষেত্র), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদান সংক্রান্ত নীতিমালা অনুযায়ী অন্যান্য বছরের মতো একুশে পদক দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

আরও বলা হয়েছে, এ লক্ষ্যে আগামী ৩১ অক্টোবরের মধ্যে সরকারের সব মন্ত্রণালয়/বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থা, সব পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সব জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদক/একুশে পদকে ভূষিত সুধীদের মনোনয়ন/প্রস্তাব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ জানানো যাচ্ছে।

বিজ্ঞপ্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close