প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

এখনও বংশী নদীর পানি ট্যানারির বর্জ্যে দূষিত হচ্ছে; উপজেলা নির্বাহী অফিসার

নিজস্ব প্রতিবেদক: এখনও বংশী নদীর পানি ট্যানারির বর্জ্যে দূষিত হচ্ছে বলে মন্তব্য করেছেন সাভারের উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মাজহারুল ইসলাম। সাভারের চামড়া শিল্পনগরীতে একটি স্বাস্থ্যসেবা ক্যাম্পে উপস্থিত হয়ে তিনি এ মন্তব্য করেন।

শুক্রবার(২৭ মে) সকালে সাভারের হেমায়েতপুরে বিসিক চামড়া শিল্প নগরীতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করে ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়ন। এ আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বিসিকের এত বড় প্রজেক্ট করার সক্ষমতা কখনো ছিলনা। ছোট ছোট প্রজেক্ট নিয়ে তারা কাজ করত। এখন এত বড় প্রজেক্ট নিয়ে তারা কাজ করছে। ধীরে ধীরে এর ল্যাকিংসগুলো তারা সমাধান করে কাজ করে চলেছে। একসময় ইটিপি নিয়ে অনেক কথা হত, তারা সিইটিপি করেছে। এটা নিয়ে পরিবেশবাদী সহ অন্যান্যদের এখনো অনেক অভিযোগ আছে। বাস্তবতা হল, এখনও বংশী নদীর পানি ট্যানারীর বর্জ্যে দূষিত হচ্ছে। এটা গিয়ে নবাবগঞ্জের নদীতেও পড়ছে। অসাবধনতা কেউ কেউ আইন ভঙ্গ করে অসাধু কাজটি করছে।

এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সালমা ট্যানারীর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাখাওয়াত উল্লাহ এবং সাভার বিসিকের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহফুজুর রহমান রিজওয়ান।

পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য এবং পরিবেশ সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে আয়োজিত এ আয়োজনে স্বার্বিক সহযোগীতা করে সলিডারিটি সেন্টার বাংলাদেশ। বিনামূল্যের এ ক্যাম্পে দুই শতাধিক ট্যানারী শ্রমিক স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। তাদের মাঝে ব্যবস্থাপত্র অনুযায়ী ওষধও বিতরণ করা হয়।

স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উদ্দেশ্যে বিসিক প্রকৌশলী রিজওয়ান বলেন, আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সাথে যোগাযোগ করে নিয়মিত হেলথ ক্যাম্পের আয়োজন করা হবে। এছাড়া আশেপাশের বেসরকারি হাসপাতালের সাথেও যোগাযোগ করছি। এছাড়া এখানে ২০ শয্যা হাসপাতাল স্থাপনের উদ্যেগ নেয়া হয়েছে। বিসিক চেয়ারম্যান নিজে এ কার্যক্রম তদারকি করছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মালেক এবং সলিডারিটি সেন্টার বাংলাদেশের প্রোগ্রাম অফিসার মোঃ সেলিম আহসান খান ও নজরুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Close
Close