দেশজুড়ে

এডিস মশা সুযোগ পেলে মেয়রেরও রক্ত খাবে: কাদের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এডিস মশা ভয়ঙ্কর, এরা কামড় দিতে চেহারার দিকে তাকায় না। সুযোগ পেলে রক্ত খাবে, মেয়রেরও রক্ত খাবে।

মঙ্গলবার (০৬ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

মন থেকে জনস্বার্থে যথাযথভাবে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ক্যামেরার সামনে ফটোসেশনের জন্য পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান নয়।

‘এডিস মশা ভয়ঙ্কর, এরা কামড় দিতে চেহারার দিকে তাকায় না। আপনি কাউন্সিলর, মন্ত্রী, এমপি নাকি মেয়র কোন দিকে তাকাবে না। সুযোগ পেলে রক্ত খাবে, মেয়রেরও রক্ত খাবে, মন্ত্রীর রক্ত খাবে, এমপির রক্ত খাবে, নেতার রক্ত খাবে-কাউকে ছাড়বে না।’

সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের সবাইকে সতর্ক হতে হবে সাবধান হতে হবে এবং আমাদের করণীয় যথাযথভাবে পালন করতে হবে।

ডেঙ্গুর বিস্তার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। আমরা মুখে যতটা নিয়ন্ত্রণের কথা বলি না কেন এখনও নিয়ন্ত্রণে আসে নেই। সামনে ঈদ, ঈদে অনেকে শহরে ছেড়ে বাংলা ঘরমুখো হবে; অনেকে যাচ্ছেন, অনেকে যাবেন এখানেও ডেঙ্গু জ্বরের বিস্তার এর আশঙ্কা রয়েছে।

তিনি বলেন, আমরা রাজনৈতিক দল হিসেবে আমাদের প্রথম কাজ হলো সচেতনতা তৈরি করা, সবাইকে সতর্ক করা। এই মশার বংশ বিস্তার ও প্রজনন ক্ষেত্র ধ্বংস করা, পরিষ্কার-পরিচ্ছন্নতা আপনার আশপাশের এলাকা কর্মস্থল জনপ্রতিনিধিরা তাদের নির্বাচনী এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন করা।

তিনি বলেন, নোংরা শহরের মধ্যে ঢাকা শহর চার নম্বরে আছে। এই ঢাকাকে ক্লিন করতে হবে, গ্রিন করতে হবে।

Related Articles

Leave a Reply

Close
Close