খেলাধুলা

এবার বাবর আজমকে একহাতে নিলেন শোয়েব আখতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পাকিস্তানের ক্রিকেটে এটা নতুন কিছু নয়। পান থেকে চুন খসলেই শুরু হয়ে যায় সমালোচনা। একে অপরের বিপক্ষে লেগে থাকেন সারাটি ক্ষণ। এর মধ্যে শোয়েব আখতার, রমিজ রাজা, জাভেদ মিঁয়াদাদদের আলাদা ‘খ্যাতি’ আছে, মুখে তাদের কিছু আটকায় না।

পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতারই যেমন এবার বাবর আজমকে নিলেন একহাত। গঠনমূলক সমালোচনার বদলে এমনভাবে কথাগুলো বললেন, শুনলে অনুজ ক্রিকেটারের উৎসাহ পাওয়ার বদলে মনই খারাপ হবে।

বাবর আজম পাকিস্তান দলের সীমিত ওভারের অধিনায়ক। ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ১৯৫ রানের বড় সংগ্রহ গড়েও জিততে পারেনি পাকিস্তান। বরং হেসেখেলে ম্যাচটি বের করে নেয় স্বাগতিক ইংল্যান্ড।

এই ম্যাচের হার দেখে মুখটা আর বন্ধ রাখতে পারলেন না শোয়েব আখতার। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে এবার ‘গরু’ বলে ফেললেন ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির ডেলিভারির মালিক।

নিজের ইউটিউব চ্যানেলে ম্যাচের পর্যবেক্ষণ করতে গিয়ে এক পর্যায়ে বাবরকে নিয়ে এমন কটু কথা বলেন শোয়েব। তিনি বলেন, ‘বাবর আজমকে দেখে লক্ষ্যভ্রষ্ট গরুর মতো মনে হয়েছে আমার কাছে।’

শোয়েব যোগ করেন, ‘সে মাঠে ছিল কিন্তু কী করতে হবে, সে ব্যাপারে কোনও ধারণা ছিল না! তার জন্য নিজের মতো করে সিদ্ধান্ত নেওয়াটা জরুরি, কারণ ভবিষ্যতে আরও ভালো অধিনায়ক হতে হলে এটাই তাকে সাহায্য করতে পারে।’

শুধু বাবরকেই অবশ্য নয়, পাকিস্তান দলকেই ধুয়ে দিয়েছেন শোয়েব। করোনার কারণে এই সফরটিতে খেলোয়াড়দের ‘বায়ো-সিকিউর বাবলের’ মধ্যে রাখা হয়েছে (ভেতরে অন্য কারো ঢোকা নিষেধ কিংবা খেলোয়াড়দের বাইরে যাওয়াও)।

শোয়েব ব্যঙ্গ করে বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দল এখন যেন বায়ো-ইনসিকিউর বাবলের মধ্যে আছে। যে দলটির সবাই অরক্ষিত। কারো কোনো ধারণাই নেই, একজন ভালো অধিনায়ক হতে হলে কি করতে হবে কিংবা কি ব্র্যান্ডের ক্রিকেট খেলতে হবে।’

সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকায় শেষ ম্যাচটি পাকিস্তানের জন্য হয়ে দাঁড়িয়েছে বাঁচা-মরার লড়াই। আজই (মঙ্গলবার) ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাবর আজমের দল।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close