দেশজুড়েধামরাইস্থানীয় সংবাদ

উপজেলার সরকারী কর্মকর্তাকে অপহরণ, গ্রেফতার ৫

নিজস্ব প্র্র্রতিবেদক: ঢাকার ধামরাই উপজেলার সরকারী কর্মকর্তাকে যাত্রীবেশে অপহরণ ও ডাকাতির ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে একটি প্রাইভেট কারও।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর মিরপুর ও গাজীপুরের কোনাবাড়ি থেকে তাদের গ্রেফতার করে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, চাঁদপুর জেলার মতলবপুর থানার উত্তর ছেঙ্গারচর গ্রোমের মোসলেম প্রধানের ছেলে মো.মোক্তার হোসেন (৩৮), বরিশাল জেলার বিমানবন্দর থানার রহমতপুর গ্রামের মৃত ধলু মৃর্ধা ছেলে মোহাম্মদ আলী (৪৮), নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার শিবপুর গ্রামের সোবাহানের ছেলে হান্নান ওরফে হানিফ (২৫), বরিশাল সদরের হেমায়েত মিয়ার ছেলে মফিজুল ইসলাম সোহেল (৩৮) ও চাঁদপুর জেলার মতলব উত্তর থানার ইছাখালি গ্রামের মৃত শাহাজাহানের ছেলে মো.আনোয়ার (৪৫)। এসময় তাদের কাছ থেকে ঘটনায় ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে। তবে উদ্ধার হয়নি লুন্ঠিত টাকা।

পুলিশ জানায়, গত ২৭ নভেম্বর যাত্রীবেশে তারা ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকা থেকে উপজেলা কার্যালয়ের উপসহকারী প্রশাসনিক কর্মকর্তা ভুক্তভোগী আতাউর রহমানকে গন্তব্যে পৌছে দেয়ার কথা বলে প্রাইভেটকারে উঠায়। পরে প্রাইভেটকারে যাত্রীবেশে থাকা ডাকাতদল তাকে হাত-পা ও মুখ বেঁধে মারধর করে স্বজনদের কাছ থেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২ লাখ টাকা লুটে নেয়।

এই ঘটনায় ভুক্তভোগী সরকারী কর্মকর্তা আতাউর রহমান গত ১০ ডিসেম্বর ধামরাই থানায় মামলা দায়ের করেছেন। মামলার সূত্র ধরে গাজীপুরের কোনাবাড়ি সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবিব খান বলেন, আসামীদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তারা অত্যন্ত পেশাদার। নিয়মিত এমন কাজ করে থাকে তারা। গাজীপুর, আশুলিয়া, ধামরাই সহ ঢাকার বিভিন্ন স্থানে তারা এমন অপরাধ করত। প্রায়ই এমন ঘটনার কথা শোনা যায় যে প্রাইভেটকারে যাত্রী বেশে ছিনতাই কিংবা ডাকাতি হয়েছে। এসব ঘটনা এড়াতে যাত্রী বা ভুক্তভোগীদের সচেতনতা বাড়াতে হবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close