দেশজুড়েপ্রধান শিরোনাম

নড়াইলে ৫ বছরের শিশুকে ধর্ষণশেষে হত্যা

ঢাকা অর্থনীতি ডেস্ক: নড়াইল সদরের বীড়গ্রামে ৫ বছরের শিশুকে ধর্ষণশেষে হত্যার অভিযোগ উঠেছে। শিশুটির নাম ঋত্বিকা বৈরাগী।

রবিবার (২৯ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার কলোড়া ইউনিয়নের বীড়গ্রামে বাড়ির পাশের পুকুরপাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে বীড়গ্রামের দশরথ বৈরাগীর মেয়ে। স্থানীয় মন্দিরভিত্তিক শিশু শিক্ষাকেন্দ্রের শিশু শ্রেণির ছাত্রী।

৩০ ডিসেম্বর দুপুরে লাশের ময়নাতদন্ত শেষ হয়েছে। পুলিশ এ ঘটনায় শিশুটির চাচাতো ভাই হৃদয় (১৮)-কে আটক করেছে। মামলার প্রস্তুতি চলছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, শিশু ঋত্বিকা বৈরাগী শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে মায়ের কাছ থেকে খাবার খেয়ে বাড়ি থেকে খেলার জন্য বের হয়। পরে বাড়িতে না-ফেরায় ওই দিন রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় অনেক খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি। রবিবার দুপুরে স্থানীয়রা বাড়ির পাশে অসীমের পুকুর পাড়ে তার লাশ দেখতে পায়। রবিবার বিকালে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে।

নড়াইল সদর হাসপাতালে শিশুর সুরতহাল প্রতিবেদন তৈরিরত সদর থানার এসআই আবু বক্কার জানান, শিশুটির শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। তবে পূর্ণাঙ্গ প্রতিবেদন না পাওয়া পর্যন্ত চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না।

নড়াইল সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মশিউর রহমান বাবু জানান, সুরতহাল প্রতিবেদনের পর ময়নাতদন্ত করা হয়েছে। শিশুটির শরীরে ধর্ষণের স্পষ্ট আলামত পাওয়া গেছে। তাকে ধর্ষণ করেই হত্যা করা হয়েছে। ডিএনএ প্রোফাইল করার জন্য ঢাকাতে রিপোর্ট প্রেরণ করা হয়েছে।

নড়াইল সদর থানার ওসি ইলয়াস হোসেন বলেন, প্রাথমিকভাবে শিশুটিকে ধর্ষণশেষে হত্যা করা হয়েছে বলে মনে করা হচ্ছে। কে বা কারা করেছে এটা তদন্ত করেই বের করা হবে। স্থানীয়দের অভিযোগ এবং পরিবারের সন্দেহের ভিত্তিতে একজনকে আটক করা হয়েছে। মামলা আজই হবে।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close