ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

এ মাসেই মুক্তিযোদ্ধাদের ডিজিটাল আইডি কার্ড বিতরণ শুরু হবে; মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ধামরাই প্রতিবেদক: চলতি মাসের মধ্যেই বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল আইড কার্ড বিতরণ শুরু করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক।

শুক্রবার (১০জুন) দুপুরে ঢাকার ধামরাইয়ের কালামপুরে শহীদ মানিক স্মৃতিসৌধের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ডিজিটাল আইডি কার্ড প্রতিটি উপজেলার নির্বাহী অফিসে পাঠানো হবে। ওয়েবসাইটে উপজেলার ভিত্তিক মুক্তিযোদ্ধাদের তালিকা ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। সে তালিকা অনুযায়ী আইডি কার্ড তৈরি করে উপজেলা অফিসে পাঠানো হবে। সেখান থেকে বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, দেশে সব বীর মুক্তিযোদ্ধা, যারা ইতিমধ্যে মারা গেছেন, শহীদ হয়েছেন ও ভবিষ্যৎতে মারা যাবেন তাদেরও প্রত্যেকের কবর একই ডিজাইনে করার উদ্যোগ নেয়া হয়েছে। যাতে করে আগামী প্রজন্ম দেখেই বুঝতে পারে এটি বীর মুক্তিযোদ্ধার কবর।

বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ, সাবেক সংসদ সদস্য এম এ মালেক, ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা আবু সাইদ সহ অন্যান্যরা।

Related Articles

Leave a Reply

Close
Close