দেশজুড়েপ্রধান শিরোনাম

কক্সবাজারের ১৪০০ পুলিশকে বদলির সিদ্ধান্ত, জেলা পুলিশে বড় বদলীর নজির

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কক্সবাজারের মেরিন ড্রাইভে গত ৩১ জুলাই পুলিশের গুলিতে নিহত হয়েছেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনার পর তীব্র সমালোচনার মধ্যে পড়ে পুলিশ বাহিনী। এ সংকট কাটাতে জেলার পুলিশ বাহিনীকে নতুন রূপে ঢেলে সাজাতে এরইমধ্যে পুলিশের ১৪০০ সদস্যকে বদলির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজারের এসপি মোহাম্মদ হাসানুজ্জামান জানান, ঢাকায় পুলিশ সদর দফতর সিদ্ধান্ত নিয়েছে যে পুলিশের সম্পূর্ণ নতুন সেট কক্সবাজারে আসবে। আর এখানে যারা এতদিন কর্মরত ছিলেন তারা অন্যত্র যাবেন। তিনি নিজেও একদিন আগে (বৃহস্পতিবার) এ জেলায় এসপি হিসেবে যোগ দিয়েছেন।

এসপি জানান, সব র‍্যাংক মিলিয়ে ১৪০০ এর মতো কর্মকর্তা, যেখানে কনস্টেবল থেকে শুরু করে সব পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন, তাদের সবাইকে অন্যত্র বদলি করা হচ্ছে।

তিনি আরো জানান, এসব বদলি পুলিশ প্রশাসনের রুটিন কাজেরই একটি অংশ।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনায় টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ বিভিন্ন পদবির বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে আটক করে এখন বিচারের মুখোমুখি করা হয়েছে। জেলার এসপি, অ্যাডিশনাল এসপিসহ আটজন সিনিয়র কর্মকর্তাকে সরিয়ে নতুন কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়। পুলিশ কর্তৃপক্ষ এরপর বদলি করে জেলায় কর্মরত ৩৪ জন পুলিশ পরিদর্শককে এবং তাদের বদলির প্রজ্ঞাপন জারি করে ৩০ সেপ্টেম্বর সদর দফতরে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close