দেশজুড়েপ্রধান শিরোনাম

কক্সবাজারে ১৪৪ ধারা জারি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কক্সবাজার শহরে একই স্থানে বিএনপি ও ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের সমাবেশকে কেন্দ্র করে কক্সবাজারে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

রোববার (২ জানুয়ারি) রাতে কক্সবাজারেরর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামীকাল সোমবার (৩ জানুয়ারি) ভোর থেকে মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল পর্যন্ত কক্সবাজার শহরে অবস্থিত বিএনপি অফিস সংলগ্ন শহীদ স্বরণি সড়ক ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

বিএনপি নেতারা বলছেন, তারা কক্সবাজার শহরে তিনটি স্থান মুক্তিযোদ্ধা পার্ক, ঈদগাহ ময়দান কিংবা কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানের যেকোনো একটিতে মহাসমাবেশ করার অনুমতি চেয়েও পাননি। তাই কার্যালয়ের সামনেই মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। মহাসমাবেশে অতিথি হিসেবে থাকবেন দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম কেন্দ্রীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় অনেক নেতা।

অপরদিকে যুবলীগ বলছে, তারা বিজয় উৎসব করার জন্য পূর্ব থেকেই কর্মসূচি ঘোষণা করেছে। বিজয় উৎসব সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতিও নেওয়া হয়েছে।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যে কেন্দ্রীয় নেতারা কক্সবাজারে অবস্থান করছেন। এছাড়া সকল প্রস্তুতিও সম্পন্ন। কিন্তু সন্ধ্যায় হঠাৎ প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। এখন পরবর্তী সিদ্ধান্তের জন্য বৈঠক চলছে। এরপরই কী সিদ্ধান্ত হয় জানানো যাবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close