বিনোদন

কঙ্গনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির হুঁশিয়ারি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিভিন্ন সময় বিতর্কের কারণে খবরের শিরোনাম হয়েছেন “বলিউড কুইন” খ্যাত কঙ্গনা রানাওয়াত। কঙ্গনা রানাওয়াত আর বিতর্ক একই মুদ্রার এপিঠ-ওপিঠ। আবার বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে মুখ খোলেও সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। শুধু তাই নয়, একাধিকবার আইনি জটিলতায় পড়েছিলেন কঙ্গনা রানাওয়াত।

জাভেদ আখতারের করা মানহানির মামলায় বিপাকে পড়তে যাচ্ছেন তিনি। এ মামলার শুনানি হয়েছে কয়েকটি। তবে এখন পর্যন্ত একবারও শুনানির সময় আদালতে হাজিরা দেননি কঙ্গনা।

মঙ্গলবার (২৭ জুলাই) মামলার শুনানির ধার্য্য থাকলেও হাজির হননি এ অভিনেত্রী। ফলে তার নামে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারির হুঁশিয়ারি দিয়েছে মেট্রোপলিটন ‌ম্যাজিস্ট্রেট আদালত।

শুনানিতে কঙ্গনার আইনজীবী জানান, অভিনেত্রী এ মুহূর্তে দেশে না থাকায় আদালতে হাজিরা দেওয়া তার পক্ষে সম্ভব না। তাই তিনি অব্যাহতি চেয়েছেন। এ আবেদনের প্রতিবাদ করে জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ আদালতে বলেন, একটি শুনানিতেও হাজির ছিলেন না কঙ্গনা। তাই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হোক।

দুই পক্ষের যুক্তিতর্ক শেষে কঙ্গনাকে অব্যাহতি দিয়েছেন বিচারক আর আর খান। পাশাপাশি তিনি জানিয়ে দেন, পরবর্তী শুনানিতে অভিনেত্রী হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুরে মৃত্যুর পর স্বজনপ্রীতি নিয়ে মুখ খুলেছিলেন কঙ্গনা রানাওয়াত। তার মন্তব্য আপত্তিকর বলে অভিযোগ করেন জাভেদ আখতার। তিনি দাবি করেন, কঙ্গনার ওই মন্তব্যের কারণে টেলিফোনে হুমকি পেয়েছেন জাভেদ। নেটমাধ্যমে ট্রলের শিকার হওয়ায় তার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

গেল বছর নভেম্বরে কঙ্গনার নামে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ও ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করেছেন বলিউডের এ নামী গীতিকার ও চিত্রনাট্যকার। জাভেদ আখতার বিরুদ্ধে বাড়িতে ডেকে তাকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা।

স্বজনপ্রীতি নিয়ে বলিউডপাড়ায় আলোচনা-সমালোচনা নতুন কিছু নয়। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বেশ নড়েচড়ে বসেছিল গোটা বি-টাউন। নেপোটিজম নিয়ে সরব হয়েছিলেন অনেক তারকা। সে আঁচ পড়েছিল টালিউডেও। স্বজনপ্রীতি নিয়ে মুখ খুলেছিলেন কঙ্গনা থেকে শুরু করে শ্রীলেখার মত শিল্পীরা।

Related Articles

Leave a Reply

Close
Close