দেশজুড়ে

কবর থেকে ব্যবসায়ী মরদেহ উত্তোলন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মৃত্যুর ২৩ দিন পর নারায়ণগঞ্জ জেলা আদালতের নির্দেশে খুলনার ব্যবসায়ী লিপনের মরদেহ ময়নাতদন্তের কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার (০৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে খুলনার টুটপাড়া কবরস্থান থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের উপস্থিতিতে লিপনের মরদেহ উত্তোলন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন সংবাদমাধ্যমে বলেন, কবর থেকে মরদেহ উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিজিএমইএ সাবেক ডেপুটি সেক্রেটারি এমদাদুল হক লিপন ১৩ সেপ্টেম্বর তিন বন্ধুর সঙ্গে গাড়িতে বেড়াতে বের হন। পরে তার তিন বন্ধু পরিবারকে জানান লিপন গাড়িসহ রূপগঞ্জ থানার ৩শ ফিট সড়কের পাশে ডোবায় পড়ে পানিতে ডুবে নিহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে মৃত্যু হয়েছে জানালে তার বন্ধুরা মরদেহ অন্য হাসপাতালে নিয়ে যান এবং সে হাসপাতাল হতে হৃদরোগে আক্রান্ত হয়েছে মৃত্যু সনদ গ্রহণ করে। পরবর্তীতে নিহত এমদাদুল হক লিপনের মরদেহ খুলনায় দাফন করা হয়। কিন্তু মরদেহের সঙ্গে নিহতের স্ত্রী রুমানা আক্তার না আসা এবং তিন বন্ধু কথায় সন্দেহ হলে পরিবারের পক্ষে নিহত বড় ভাই এনামুল হক নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

গত ২২ সেপ্টেম্বর নিহতর মা আনোয়ারা আক্তার, বোন ফেরদৌসী নাহার ভাই এনামুল হক সংবাদ সম্মেলন করে অনুরূপ হত্যা অভিযোগ আনেন।

পরবর্তীতে তাদের অভিযোগের ভিত্তিতে মরদেহ তদন্তের জন্য উত্তোলন করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close