দেশজুড়ে

কবুতর খেয়ে ফেলায় বিড়ালকে ফাঁস দিয়ে হত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় বিড়ালকে ফাঁস দিয়ে হত্যা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে এএলবি অ্যানিম্যাল শেল্টার অর্গানাইজেশনের কর্মকর্তা ফারজানা জামান বাদী হয়ে বন্দর থানায় এই অভিযোগ করেন। সেই সঙ্গে বিড়াল হত্যার দায়ে উপজেলার মদনগঞ্জ বসুন্ধরা এলাকার বাসিন্দা আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসানকে আসামি করা হয়েছে।

জানা গেছে, রাব্বি হাসানের পালিত কয়েকটি কবুতর খেয়ে ফেলে বন্য বিড়াল। এতে রাব্বি ক্ষিপ্ত হয়ে গত ১ অক্টোবর ও ২৩ অক্টোবর ২টি বন্য বিড়াল দড়িতে বেঁধে ঝুলিয়ে হত্যা করে। পরে বিড়াল দুটোর হত্যার দৃশ্যের ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। ঘটনাটি ভাইরাল হলে এএলবি অ্যানিমেল শেল্টার কর্তৃপক্ষের টনক নড়ে। এ ঘটনায় হেড অব অপারেশন্স কর্মকর্তা ফারজানা জামান বাদী হয়ে প্রাণী কল্যাণ আইন ২০১৯ ধারার ৭ এর ২ নম্বর উপ-ধারায় বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, বন্য প্রাণী হত্যার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা অভিযোগটি তদন্ত করে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

Related Articles

Leave a Reply

Close
Close