বিশ্বজুড়ে

‘করোনভাইরাস থিম’ নিয়ে বানানো হল করোনা বার্গার!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ একে পরাজিত করতে হলে, খেয়ে ফেলতে হবে’; ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ‘করোনভাইরাস থিম’ নিয়ে সবুজ রঙের বার্গার বিক্রি করছেন সেফ হোয়াং টুং। করোনাভাইরাস আতঙ্ক দূর করতে, মানুষের মনোবল বাড়াতে এ উদ্যোগ নিয়েছেন তিনি।

বিশ্ব্যব্যাপী মানুষ যখন করোনাভাইরাসের ভয়ে দিন পার করছেন। তখন সেফ হোয়াং টুং এবং তারা দল বানাচ্ছেন করোনা বার্গার। অনুবিক্ষণ যন্ত্রে করোনার যে ছবি দেখা গেছে ঠিক সেই আদলে বানানো হচ্ছে ছোট্ট সবুজ বার্গার। ছবিতে ভাইরসটির গা যেমন কাঁটা যুক্ত অনুরুপ কাঁটা যুক্ত করা হয়েছে বার্গারটিতে।

হ্যানয়ের ডাউনটাউনে অবস্থিত পিজ্জা হোম টেকএওয়ে নামে ফাস্টফুডের পাওয়া যাবে করোনা বার্গার । সেফ হোয়াং টুং বলেন, ‘আমরা মজা করে একটা কথা বলে থাকি যে. তুমি যদি কোন কিছুকে ভয় পাও তবে তোমার উচিতে সেটিকে খেয়ে ফেল।’ ভাইরাসের আদলে তৈরী একটি বার্গার খাবার পর আপনি বুঝবেন যে, ভাইরাসটি আসলে অতটা ভীতিকর নয়, উল্লেখ করে তিনি বলেন, মহামারির এই সময় এভাবে মানুষকে একটু আনন্দ দেবার চেষ্টা করছি।

দিনে তিনি মোটামুটি ৫০টি করে বার্গার বিক্রি করছেন। করণ করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার আশঙ্কায় বেশিভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় সামগ্রী, খাবার এবং ওষুধের দোকান খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close