দেশজুড়েপ্রধান শিরোনাম

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে অপপ্রচারের দায়ে ভুয়া সাংবাদিক আটক

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনাভাইরাস নিয়ে ফেসবুকে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের এক ভুয়া সাংবাদিককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় তার কাছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি বাংলা) ভুয়া লোগো ও আইডি কার্ড জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তির নাম রুবেল আলী (৩৫)। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর কল্যাণপুর এলাকার কালুর ছেলে। এঘটনায় রুবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে তার বিরুদ্ধে হত্যা, মাদকসহ তিনটি মামলা রয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আব্দুল্লাহ জাহিদ জানান, এসএম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর অপপ্রচার ও গুজব প্রচার করেন। বিষয়টি জেলা পুলিশের নজরে আসলে তদন্ত করে রুবেলের অবস্থান নিশ্চিত করা হয়। পরে, শুক্রবার সেন্টু মার্কেটের সামনে থেকে তাকে আটক করা হয়। তার কাছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি বাংলা) ভুয়া লোগো ও আইডি কার্ড জব্দ করা হয়।

পরিবার সূত্রে জানা যায় রুবেল প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পেরোইনি। তবে নিজেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা দাবি করেন। আর বিবিসি বাংলার সাংবাদিক পরিচয় দেন।

জানা গেছে, আটক রুবেল হত্যা ও মাদকসহ একাধিক মামলা থেকে জামিনে বেরিয়ে কিছুদিন আগেও আদালতে মহরিল হিসেবে কাজ করতেন। হঠাৎ করেই নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি করা এবং বিভিন্ন জায়গা থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close