করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

করোনার টিকা কেনার প্রকল্প একনেকে অনুমোদন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার উদ্ভাবিত করোনার ভ্যাকসিন কেনা, পরিবহন ও সংরক্ষণ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক)। প্রকল্পটিতে ভ্যাকসিন কেনা, পরিবহন ও সংরক্ষণ বাবদ খরচ হবে মোট ৪ হাজার ৩১৪ কোটি ৪৯ লাখ ১৭ হাজার টাকা। শুধু ভ্যাকসিন কিনতে ব্যয় হবে ৩ হাজার ৩০ কোটি টাকা।

মঙ্গলবার প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে উঠলে তা অনুমোদিত হয়। প্রকল্পটি নির্ধারিত তালিকায় না থাকলেও এটি বিশেষ ব্যবস্থায় সরাসরি উপস্থাপন করা হয়েছে।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে গণভবন থেকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

চলমান ‘কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স অ্যান্ড প্যানডামিক প্রিপার্ডনেস’ প্রকল্পের সঙ্গে উক্ত ব্যয় যুক্ত করার কারণে প্রকল্পটির মোট ব্যয় ৬ হাজার ৭৮৬ কোটি টাকায় দাঁড়াচ্ছে। তবে প্রকল্প প্রস্তাবে উল্লেখ করা হয়নি ভ্যাকসিনের পরিমাণ ও একক মূল্য।

এর আগে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) আবুল কালাম আজাদ বলেন, দ্রুত প্রকল্পটি প্রক্রিয়াকরণ করা হয়েছে। তাই কিছু ভুলত্রুটি থাকা অস্বাভাবিক নয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close