করোনাবিশ্বজুড়ে

করোনায় আমাজনের প্রায় ২০ হাজার কর্মী আক্রান্ত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আমাজন বলেছে, যুক্তরাষ্ট্রে মার্চ থেকে এখন পর্যন্ত মোট ১৯ হাজার ৮১৬ জন অ্যামাজন ফ্রন্টলাইন কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (১ অক্টোবর) আমাজনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে ।

যুক্তরাষ্ট্রে প্রায় ৬৫০ শহরে ছড়িয়ে রয়েছে আমাজনের ব্যবসা। বিভিন্ন পরিষেবা মিলিয়ে প্রায় ১৩ লাখ ৭০ হাজার আমাজন কর্মী কাজ করেন ওই প্রতিষ্ঠানে।

সম্প্রতি ওই প্রতিষ্ঠানের কিছু লজিস্টিক সেন্টারের কর্মীরা করোনা নিয়ে নিরাপত্তা ব্যাপারে সংস্থার পদক্ষেপের সমালোচনা করেছিলেন। ওই কর্মীদের অভিযোগ, সহকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর ঠিকমতো জানানো হচ্ছে না তাদের। এরপরই বিবৃতি দিয়ে আক্রান্তের বিষয়টি জানানো হলো আমাজনের পক্ষ থেকে।

আমাজনের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনার মহামারির শুরু থেকেই আমরা কর্মীদের সচেতন করে চলেছি। নতুন সংক্রমণের খবর পেলেই বিল্ডিংয়ের সবাইকে সে ব্যাপারে অবহিত করা হয়েছে।

তবে নিজেদের কর্মীদের মধ্যে আক্রান্ত হওয়ার হার কম বলেই মনে করছে আমাজন। তাদের মতো, আমেরিকার সাধারণ জনগণের মধ্যে যে সংক্রমণ হারে রয়েছে, তা থাকলে ৩৩ হাজারের বেশি কর্মী আক্রান্ত হতেন বলে জানিয়েছে তারা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close