করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

করোনায় দেশে আবারো একদিনে মৃত্যু ২ শতাধীক

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২০৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে প্রাণহানির সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৬৬৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৮৯ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০ লাখ ৯২ হাজার ৪১১ জন।

আজ শনিবার (১৭ জুলাই) দেশে করোনা সংক্রমণের ৪৯৬তম দিনে, করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

এর আগে, গতকাল শুক্রবার (১৬ জুলাই) টানা পাঁচদিন পর দৈনিক মৃত্যুর সংখ্যা দুশ’র নিচে নেমেছিলো। এদিন আগের ২৪ ঘণ্টায় ১৮৭ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। তথ্যানুযায়ী ১৫ জুলাই ২২৬ জন, ১৪ জুলাই ২১০ জন, ১৩ জুলাই ২০৩ জন, ১২ জুলাই ২২০ জন, ১১ জুলাই দেশে রেকর্ড সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যু হয়। সবশেষ গেল ১০ জুলাই করোনায় ১৮৫ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮২ জন ও খুলনা বিভাগে ৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৪ জনের মধ্যে ১২৫ জন পুরুষ ও ৭৯ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৬২ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ১৭ হাজার ৬৬৯ জনের মধ্যে ১২ হাজার ২৯১ জন পুরুষ ও ৫,৩৭৮ জন নারী।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ১৫টি। আর দেশের মোট ৬২৭টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ২১৪টি। এর মধ্যে ৮,৪৮৯ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.০৬ শতাংশ।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭২ লাখ ১৫ হাজার ৫৮১টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.১৪ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৮ হাজার ৮২০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪.৫১ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৯ লাখ ২৩ হাজার ১৬৩ জন।

Related Articles

Leave a Reply

Close
Close