করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬১৭

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৫৭৩ জনে।

আর গেল একদিনে সারা দেশে ৮২১টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২১ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬১৭ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনে দাঁড়ালো। রবিবার করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৭ লাখ ৯৪ হাজার ৪৯০টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২.৯০ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৫.৯১ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় এক হাজার ১১২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৮ হাজার ৭৫৪ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭.৪৮ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৭৭ শতাংশ।

২রা অক্টোবর থেকে সকাল ৮টা থেকে ৩রা অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ১৮ জনের মধ্যে ৯ জন পুরুষ এবং ৯ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২৭ হাজার ৫৭৩ জনের মধ্যে ১৭ হাজার ৬৯২ জন পুরুষ এবং ৯ হাজার ৮৮১ জন নারী।

/আরএইচএস

Related Articles

Leave a Reply

Close
Close