বিশ্বজুড়ে

করোনায় ভয়ংকর পরিস্থিতি ভারতে, আজও মৃত্যু ৪ হাজার ছাড়াল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনায় বিপর্যস্ত ভারতে ভয়ংকর পরিস্থিতি বিরাজ করছে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। দেশটিতে আবারো একদিনে ৪ লাখের বেশি শনাক্ত এবং ৪ হাজারের বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে।

রোববার সকালে দেশটির স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটেতে ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৪ হাজার ৯২ জন।

এর আগে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ হাজার ১৮৭ জনের মৃত্যু হয়। সেখানে এখন পর্যন্ত একদিনে এটি সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

ভারতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর রেকর্ডের ফলে প্রচণ্ড অক্সিজেন সংকটে মৃত্যু হয়েছে বহু মানুষের। মর্গ ও শ্মশানে ভিড় পড়ে গেছে। শ্মশানে জায়গার সংকুলান না হওয়ায় দিল্লিসহ কয়েক রাজ্যে গণচিতা তৈরি করা হয়েছে। খোঁড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান। জাত-ধর্ম ভুলে মৃতদেহ সৎকারে সহযোগিতা করছে মুসলিমরাও।

বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, এ মাসে ভারতে করোনাভাইরাস পরিস্থিতি আরো ভয়ংকর রূপ নেবে। এ সময়ে একদিনে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। সংক্রমণও হবে রেকর্ড পরিমাণ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close