প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

করোনায় সাভারের রানা প্লাজায় মালিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাভারে আলোচিত ধসেপড়া রানাপ্লাজার মালিক আব্দুল খালেক মারা গেছেন। আজ বৃহস্পতিবার (০৪ জুন) ভোরে তিনি মারা যান।

আব্দুল খালেকের স্বজনেরা জানান, গত রোববার (৩১ মে) তাঁর বাবার শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য তাঁকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপপক্ষ তাঁকে ভর্তি না করে করোনা পরীক্ষার পরামর্শ দেন। গত সোমবার (১ জুন) এনাম মেডিকেলে তাঁর বাবার নমুনা দেওয়া হয়। কিন্তু ফলাফল পাওয়ার আগেই আজ বৃহস্পতিবার ভোরে তিনি মারা যান।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আব্দুল খালেকের করোনা ‘পজেটিভ’ ছিল বলে এনাম মেডিকেল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, সাত বছর আগে ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারের রানা প্লাজা ধসে নিহত হন ১ হাজার ১৩৬ জন। গুরুতর আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেন আরও ১ হাজার ১৬৯ জন। এ ঘটনায় মোট তিনটি মামলা হয়। এর মধ্যে অবহেলাজনিত মৃত্যু চিহ্নিত হত্যা মামলাটি করে পুলিশ। ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ভবন নির্মাণের অভিযোগে অপর মামলাটি করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আর দুর্নীতি দমন কমিশন (দুদক) ভবন নির্মাণসংক্রান্ত দুর্নীতি নিয়ে আরেকটি মামলা করে। মামলাগুলোতে আব্দুল খালেক আসামী ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close