প্রধান শিরোনাম

করোনায় সারা দেশে আরও ৫১ জনের প্রাণহানি

ঢাকা অর্থনীতিে ডেস্কঃ গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫১ জনের প্রাণহানি ঘটেছে। এনিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৫৮ জনে।

একদিনে সারা দেশে ৮০৮টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৮ হাজার ৬১৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১ হাজার ৯০১ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনে দাঁড়ালো।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৩ লাখ ৩২ হাজার ৪৬০টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬.৬৪ শতাংশ।

এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৬.৪৬ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৭৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭.০২ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৭৬ শতাংশ।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ৫ জন এবং রংপুর বিভাগ ৩ জন করে মৃত্যুবরণ করেছে। এছাড়া মৃত্যু ছাড়া দিন পার করলো ময়মনসিংহ বিভাগ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

Related Articles

Leave a Reply

Close
Close