দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে অবৈধ হাউজিং প্রকল্পে অভিযান

নিজস্ব প্রতিবেদক: সাভারে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এসএ ও জমজম নামে দু’টি হাউজিং কোম্পানীর বালি তোলার অবৈধ ড্রেজার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে সাভারের বনগাঁও ইউনিয়নের কোন্ডা মৌজায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট কাজী তামজীদ আহমেদ এই অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধ ভাবে সরকারি খাস জমিতে বালি ভরাট করার সরঞ্জাম উদ্ধার করা হয়।

এসএ হাউজিং এর মালিক স্থানীয় বনগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম ও জমজম হাউজিং এর মালিক নুর মোহাম্মদ নামের এক ব্যক্তি বলে জানা গেছে।

পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার উপ পরিচালক মোঃ জহিরুল ইসলাম জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এই দুটি হাউজিং কোম্পানীর ড্রেজার জব্দ করে বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এরকম অবৈধ হাউজিং কোম্পানীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এবিষয়ে বনগাঁও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, এসএ হাউজিং এ আমার মালিকানা আছে। তবে ড্রেজার আমাদের না। যেইখানে অভিযান চলেছে সেখানে আমাদের কোন জমিও নেই বা আমরা কোন জমি ডেভেলপও করছিনা। যাদের জমি তারাই ডেভেলপের কাজ হয়ত করছিল। তাদেরই ড্রেজার জব্দ করেছে। এসএ হাউজিং এর সকল ছাড়পত্র বা কাগজপত্র আছে। আমাদের নাম যদি এসে থাকে তাহলে সেটি ভুলে এসেছে বলে জানান এই ইউপি চেয়ারম্যান।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close