বিশ্বজুড়ে

কলকাতার বিমানবন্দরে দুর্ঘটনায় প্রযুক্তিবিদ নিহত

ঢাকা অর্থনীতি ডেস্ক: কলকাতা বিমানবন্দরে একটি বিমানের নিয়মিত রক্ষণাবেক্ষণের কাজ করতে গিয়েই দুর্ঘটনায় প্রাণ হারালেন স্পাইসজেটের এক প্রযুক্তিবিদ।
বিমানবন্দর কর্তৃপক্ষ মর্মান্তিক এই ঘটনার কথা বলতে গিয়ে জানান, রক্ষণাবেক্ষণ কাজ চলার সময় ওই প্রযুক্তিবিদ বিমানের ল্যান্ডিং গিয়ারের দরজাটিতে আটকা পড়েছিলেন। কীভাবে তিনি ওখানে আটকা পড়লেন তা বিস্তারিতভাবে খতিয়ে দেখা হচ্ছে এবং তদন্তও চলছে।

“স্পাইসজেটের বোম্বারডিয়ার কিউ ৪০০ বিমানটিতে রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন ওই প্রযুক্তিবিদ। তখনই কোনোভাবে বিমানটির দরজা স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায় এবং তাতে আটকে পড়ে ওই কর্মীর মৃত্যু হয়”, সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন বিমানবন্দরের এক আধিকারিক।স্পাইসজেটের পক্ষ থেকে জানানো হয়, “কলকাতা বিমানবন্দরে এক দুর্ঘটনায় আমাদের প্রযুক্তি বিশেষজ্ঞ রোহিত পাণ্ডের দুর্ভাগ্যজনক মৃত্যুতে আমরা শোকাহত। কিউ400 বিমানের রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন তিনি”।

“বিমানের মূল ল্যান্ডিং গিয়ারের হাইড্রোলিক দরজা বন্ধ হঠাৎ করে বন্ধ হয়ে গেলে ওই দরজার মাঝে পড়ে আটকে যান তিনি।পরে হাইড্রোলিক দরজা ভেঙে তাঁকে উদ্ধার করা হলে চিকিৎসকরা পাণ্ডেকে মৃত বলে ঘোষণা করেন।স্পাইসজেটের গোটা পরিবার এই ঘটনায় শোকাহত”,বিবৃতি দেয় বিমান কর্তৃপক্ষ।
দুর্ঘটনাস্থলে গিয়ে সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।ফরেন্সিক বিশেষজ্ঞরাও তথ্যপ্রমাণ সংগ্রহ করেছেন ঘটনাস্থল থেকে।এই ঘটনার নেপথ্যে কারো কর্তব্যে গাফিলতির কোনও বিষয় লুকিয়ে আছে কিনা নাকি এটি নিছকই দুর্ঘটনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close