খেলাধুলা

কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে টানা ২য় জয় ব্রাজিলের

ঢাকা অর্থনীতি ডেস্ক: অলিম্পিক বাছাইয়ের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল।

শনিবার (২৭ জানুয়ারি) ভোরে ভেনেজুয়েলার কারাকাসে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় আধঘণ্টা। ৩০ মিনিটের মাথায় এন্দ্রিকের গোলে প্রথম লিড নেয় ব্রাজিল।

গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে কলম্বিয়া। এরপর একাধিক কাউন্টার অ্যাটাক করলেও সেলেসাওদের শক্তিশালী রক্ষণভাগের কাছে পাত্তাই পায়নি তারা। এতে ১-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক খেললেও ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জন কেনেডি। ২-০ গোলের জয়ে চূড়ান্ত বাছাই খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল। গোল পেয়েছেন এনদ্রিক ফিলিপে ও জন কেনেডি। দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।

প্রসঙ্গত, দুয়ারে কড়া নাড়ছে প্যারিস অলিম্পিক-২০২৪। এতে জায়গা পেতে মাস ছয় আগে থেকেই শুরু হয়ে গেছে প্রাক-অলিম্পিক। মূলত দক্ষিণ আমেরিকার অঞ্চল থেকে দুটি দল জায়গা পাবে আসন্ন প্যারিস অলিম্পিকের মূল আসরে।

সেখানে দুই গ্রুপে আছে এ অঞ্চলের দুই ফুটবল শক্তিধর ব্রাজিল ও আর্জেন্টিনা। মোট দশ দলের দুই গ্রুপের এ-তে খেলছে ব্রাজিল, বি-তে আর্জেন্টিনা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close