বিশ্বজুড়ে

কলা গাছে বেঁধে গরু পাচার, গ্রেফতার ৩

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দু’দিকে দুটো কলা গাছের গুঁড়ি। মাঝখানে শক্তপোক্ত করে বাধা হয়েছে গরু। গরুর মুখ বাধা যাতে আওয়াজ না করতে পারে। ঘাড় ঘুরিয়ে ছিঁড়ে ফেলতে না পারে বাঁধন। এভাবেই ভারতের পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ থেকে কলা গাছের গুঁড়িতে গরু বেঁধে বাংলাদেশে পাচার হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাংলাদেশী তিনজনকে গ্রেফতার করেছে বিএসএফ।

গ্রেফতারকৃতরা হলো, বাংলাদেশের রাজশাহীর জাহিরুল ইসলাম ও মোহম্মদ ডালিম রেজা এবং চাঁপাইনবাবগঞ্জের মোহম্মদ রকিব ।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জানায়, পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ এলাকার বন্যায় ফুঁসে উঠেছে গঙ্গা। আর এই অবস্থাকে কাজে লাগিয়ে এভাবেই বাংলাদেশে গরু পাচারের ছক কষেছে চোরাকারবারিরা। কলা গাছের গুঁড়িতে গরু বেঁধে বাংলাদেশে পাচারের চেষ্টা চলছিল। বিএসএফ তৎপরতার সঙ্গে তার অনেকটাই ঠেকাতে সক্ষম হয়েছে। এই ঘটনায় ২২৪টি গরু উদ্ধার করা হয়েছে।

এদিকে রানিনগর থানা এলাকায় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বাংলাদেশ এবং ভারতীয় চোরাকারবারিরা ভোররাতে গরু পাচারের চেষ্টা চালাচ্ছিল। এসময় তাদের কাছে ছিল গাঁইতি, তলোয়ারসহ অন্যান্য অস্ত্রশস্ত্র। বিএসএফ যখন বুঝতে পারে, চোরাকারবারিরা তাদের ঘিরে ফেলেছে। আত্মরক্ষার্থে চালাতে হয় দু’রাউন্ড গুলি। ওই এলাকা থেকেও ১২১ টি গরু উদ্ধার করেন বিএসএফ সদস্যরা।

বিএসএফ আরও জানায়, এই দলটির সঙ্গে যোগ রয়েছে ভারতীয় দুই চোরাকারবারের। তারা হলেন রানিনগরের বিন্দা মণ্ডল, ইসলামপুরের মুর্তজা শেখ। তাদের বিরুদ্ধে রানিনগর থানায় অভিযোগ দেয়া হয়েছে৷ তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে বলেও জানায় বিএসএফ।

Related Articles

Leave a Reply

Close
Close