দেশজুড়ে

১০ হজযাত্রীর টাকা মেরে দিলেন মোয়াল্লেম

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ১০ জন হজযাত্রীর টাকা মেরে দিলেন মোয়াল্লেম। মোয়াল্লেমের প্রতারণার কারণে টাকা জমা দিয়েও শেষ হজ ফ্লাইট ধরতে পারেননি তারা। পরে হজ শিডিউলের বাইরে অন্য ফ্লাইটে হজে গিয়ে নানা বিড়ম্বনায় পড়েন এসব হজযাত্রী।

টাঙ্গাইলের সখীপুর উপজেলার বিভিন্ন গ্রামের তিনজন নারীসহ ১০ হজযাত্রী এমন প্রতারণার শিকার হয়েছেন। এ নিয়ে ৩০ সেপ্টেম্বর উপজেলা হজ ট্রেনিং পরিচালনা কমিটির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তারা।

প্রতারিত হজযাত্রীরা জানান, উপজেলার কালিয়া ঘোনারচালা গ্রামের হাজি আবদুল বাছেতের নামে এক মোয়াল্লেমের কাছে হজের টাকা জমা দেন তারা। ঢাকার মারিয়া ট্যুরস অ্যান্ড ট্রাভেলসে এসব হজযাত্রীর ভিসার জন্য টাকা জমা দেয়ার কথা ছিল মোয়াল্লেমের। কিন্তু ট্রাভেলসে টাকা জমা দেননি মোয়াল্লেম আবদুল বাছেত।

প্রতারিত হজযাত্রীরা জানান, হজ এজেন্সির হাতে আমাদের ভিসা ও আবাসন কার্যক্রমের টাকা পৌঁছাননি মোয়াল্লেম। হজ ফ্লাইট নিয়ে তাদেরকে অসংখ্য তারিখ দিয়েও হয়রানি করা হয়েছে। পরে ফেতরা ভিসায় সৌদি আরবে যান তারা।

প্রতারণার শিকার হজযাত্রীদের ভাষ্য, আমাদের কাছ থেকে সাড়ে তিন লাখ থেকে চার লাখ টাকা নিয়েছেন মোয়াল্লেম আবদুল বাছেত। আমাদের সঙ্গে সৌদি আরব যাওয়ার কথা থাকলেও তিনি যাননি। পরে অন্য ফ্লাইটে হজে গিয়ে নানা হয়রানির শিকার হই আমরা।

এসব বিষয়ে জানতে চাইলে মোয়াল্লেম আবদুল বাছেত বলেন, ওই ১০ হজযাত্রীর ভিসা, টিকেট ঠিক করে দিয়েছি। কোনো প্রতারণা করা হয়নি।

এর আগে প্রতারণার শিকার ১০ হাজযাত্রী সৌদি আরব পৌঁছে বাংলাদেশ হজ অফিসে ১৪ আগস্ট অভিযোগ দেন। ১৮ আগস্ট এ বিষয়ে শুনানি হয়।

শুনানিতে মারিয়া ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের কর্মকর্তা শাহীন বলেছেন, মোয়াল্লেম আবদুল বাছেত ওই ১০ জনের নামে ফেতরা ভিসা করতে বলেছেন। আমাদেরকে ২ লাখ ৪৫ হাজার করে টাকা দিয়েছেন তিনি। বাকি টাকা আত্মসাৎ করেছেন মোয়াল্লেম বাছেত। এখানে আমাদের কোনো দোষ নেই।

Related Articles

Leave a Reply

Close
Close