শিক্ষা-সাহিত্য

জাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক: সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার অষ্টাদশ তম নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। নতুন কমিটিতে পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী শোভন রহমানকে আহ্বায়ক ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সুষ্মিতা মরিয়মের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে একটি কর্মীসভা রোকন স্মৃতি গ্রন্থ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। উক্ত সভা শেষে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

শুক্রবার (১৭ জানুয়ারি) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য কনোজ কান্তি রায় এক বিবৃতিতে এ তথ্য জানান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন – সম্পদ অয়ন মারান্ডি (প্রত্নতত্ত্ব ৪২), সুমাইয়া ফেরদৌস (গণযোগাযোগ ও সাংবাদিকতা ৪৬), কনোজ কান্তি রায় (নাটক ও নাট্যতত্ত্ব ৪৬), আরিফুল ইসলাম (নাটক ও নাট্যতত্ত্ব ৪৬), তানভীর আহমেদ কল্লোল (আই আই টি ৪৬), আমিরুল আবেদীন আকাশ (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ৪৮), তানজিরুল ইসলাম রিফাত (অর্থনীতি ৪৫), শারমিন আক্তার (সরকার ও রাজনীতি ৪৭)।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স ও বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ সাভার আশুলিয়া অঞ্চলের আহ্বায়ক সৌমিত্র কুমার দাস।

সভায় আলোচকরা বর্তমান সময়ের শিক্ষা আন্দোলনের সমস্যা সংকট নিয়ে কর্মীদের সাথে মতবিনিময় করেন। এছাড়াও তারা শিক্ষার্থীদের প্রতি সংগঠিত শক্তির মাধ্যমে শিক্ষার বানিজ্যিকীকরণ, সাম্প্রদায়িকীকরণ, বিরাজনীতিকরণ, শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও দখলদারিত্বের ত্রাস সৃষ্টিসহ শিক্ষার উপর শাসক শ্রেণীর সকল ধরণের আঘাতকে প্রতিরোধ করে শক্তিশালী ছাত্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান দুর্নীতি বিরোধী আন্দোলনকে শক্তিশালী করার বিষয়েও জোর দেন তারা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close