প্রধান শিরোনাম

কারাগারের পলাতক কয়েদি বাবুবাজার ব্রিজ এলাকা থেকে গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পলাতক কয়েদি মিন্টু মিয়াকে বাবুবাজার ব্রিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।  এ সময় কারারক্ষীদের জিজ্ঞাসাবাদে মিন্টু জানায়, কারারক্ষীরা ঘুমাচ্ছিলো, তাই আমি চা খাইতে বের হয়েছিলাম।

এদিকে এ ঘটনায় দায়িত্বরত প্রধান কারারক্ষীসহ দুইজনকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ। শনিবার দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবীর চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে টাঙ্গাইল কারাগারের বন্দি মিন্টু অসুস্থ হয়ে পড়লে গত ১২ আগস্ট ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সেখান থেকে কিছুটা সুস্থ হলে তাকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে গতকাল ‍শুক্রবার তার শরীর ফের খারাপ হওয়ায় ওই দিনই রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল হাসপাতাল ভর্তি করা হয়। রাতের বেলা সে কৌশলে পালিয়ে যায়।

আসামি মিন্টু মাদক মামলার আসামি। তিনি শ্বাসকষ্ট, বুকে ব্যথাসহ নানা অসুখে ভুগছেন।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, দুপুরে আমরা ওই আসামিকে ধরতে সক্ষম হয়েছি। এখন তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, সলিমুল্লাহ মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রাশীদ উন নবী জানান, হাসপাতালে দুই নম্বর ভবন মেডিসিন বিভাগের ছয়তলায় কারারক্ষীদের পাহারায় ওই আসামি চিকিৎসাধীন ছিলেন। তিনি শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন। পালিয়ে যাওয়ার দৃশ্য সিসি ক্যামেরায় দেখা যায়নি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close