দেশজুড়ে

কিশোরী মাশরুফার ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকা অর্থনিতি ডেস্কঃ রাজধানীর মিরপুর থেকে ১১ বছরের কিশোরী মাশরুফা মাহবুব হামিমার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মৃত মাশরুফা মাহবুব হামিমা মিরপুর ১১ নম্বর সেক্টরে দাদার বাড়িতে ফুফুর কাছে থাকত। সে স্থানীয় একটি মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল। নিহত হামিমার স্বজনরা জানায়, বছর দুয়েক আগে পড়াশোনার জন্য মাদারীপুর থেকে ঢাকায় আসে সে।

শুক্রবার সন্ধ্যায় হামিমার ঘরের দরজা ভেতর থেকে বন্ধ পেয়ে স্বজনরা ডাকডাকি শুরু করেন। পরে কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করলে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাকে। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে তার মরদেহ উদ্ধার করে পল্লবী থানায় নিয়ে যাওয়া হয়।

হামিমার মৃত্যুকে তার দাদার বাড়ির স্বজনরা আত্মহত্যা বলে দাবি করলেও, বিষয়টিকে ‘হত্যাকাণ্ড’ বলে দাবি করছেন তার নানার বাড়ির স্বজনরা।

এদিকে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, ময়নাতদন্তের পরই ঘটনার প্রকৃত কারণ নির্ণয় করা যাবে। হামিমার মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এর আগে গত ৫ জানুয়ারি রাজধানীর লালবাগে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফারজানা আক্তার (২৮) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেন। নিহতের স্বামী মো. অপু এ তথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে লালবাগের হোসেন উদ্দীন লেনের একটি বাসায় এ ঘটনা ঘটে।

ঘটনার পরপরই ওই গৃহবধূকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে রাত সোয়া ১২টার দিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close