বিশ্বজুড়ে

কুয়েত থেকে ৯ মাসে ২৫০০ বাংলাদেশিকে ফেরত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুয়েত সরকার চলতি বছরের ৯ মাসে ১৮ হাজার প্রবাসীকে তাদের নিজ দেশে ফেরত পাঠিয়েছে। দেশটির একটি দৈনিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, এর মধ্যে আড়াই হাজার বাংলাদেশি রয়েছে।

কুয়েত নির্বাসন কেন্দ্রের এক প্রতিবেদনে জানানো হয়, চলতি বছরের গত ৯ মাসের মধ্যে ১৮ হাজার কুয়েত প্রবাসীদের ফেরত পাঠানো হয়েছে। আবাসন বিষয়ক আইন লঙ্ঘন, শ্রমিক আইন লঙ্ঘন, অবৈধ আকামা, ও ট্রাফিক আইন লঙ্ঘনসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ছিল তারা।

দেশের ফেরত পাঠানো প্রবাসীদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছে ভারতীয় নাগরিক। তারপরেই রয়েছে বাংলাদেশ। এছাড়া মিশরের ২২০০, নেপালের ২১০০, ইথোপিয়ার ১৭০০, সুরিয়ার ১৪০০, ফিলিপাইনের ১২০০ ও অন্যান্য দেশের মিলিয়ে (আরবিয়ান, আফ্রিকান, ইউরোপিয়ান, আমেরিকান) সর্বমোট ১৮ হাজার প্রবাসীকে দেশে ফেরত পাঠানো হয়। তাদের মধ্যে ১২ হাজার পুরুষ ও ৬ হাজার নারী।

সূত্র জানায়, নির্বাসনে পাঠানো বেশ কয়েকজন প্রবাসীর মধ্যে হেপাটাইটিস ও এইডস আক্রান্তের লক্ষণও ছিল। এদিকে নির্বাসন কেন্দ্রে ৫০ জন পুরুষ ও ৮ জন নারী ছাড়া আর কোনো প্রবাসী আপাতত নেই বলেও জানিয়েছেন নির্বাসন কেন্দ্র। তাদেরকে শিগগিরই দেশে ফেরত পাঠানো হবে।

Related Articles

Leave a Reply

Close
Close