দেশজুড়েপ্রধান শিরোনাম

কোভিড-১৯ এর কারণে কিছুটা স্বাস্থ্যসেবা ক্ষতিগ্রস্ত হয়েছেঃ স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কোভিড-১৯ এর কারণে কিছুটা স্বাস্থ্যসেবা ক্ষতিগ্রস্ত হয়েছে। মাঠকর্মীদের চলাফেরা ব্যাহত হচ্ছে, এতে প্রজনন স্বাস্থ্যসেবা ব্যাহত হয়েছে।  শনিবার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রাতিষ্ঠানিক ডেলিভারি কিছুটা কমেছে, এটি উদ্বেগের। লকডাউনে থাকা এবং যানবাহন না পাওয়ায় অনেকে আসছেন না। আমরা চাই না একজন মা সেবার অভাবে মৃত্যুবরণ করুক।

তিনি বলেন, আমাদের দেশে সুন্দর স্বাস্থ্যসেবার কারণে মৃত্যুহার অনেক কম। কোভিড-১৯ কারণে জীবনযাত্রা বিপর্যস্ত হয়েছে। শুধু বাংলাদেশে নয়, সারাবিশ্বে একই অবস্থা। মাঠ পর্যায়ের কর্মকর্তা, ডাক্তার নার্স, যারা ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে কাজ করে যাচ্ছে। তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই।

মন্ত্রী আরো বলেন, স্বাস্থ্যসেবায় আমাদের দেশ অনেক এগিয়ে গিয়েছিলো। অনেক পুরস্কার পেয়েছেন আমাদের প্রধানমন্ত্রী। গড় আয়ু বেড়েছে। মাতৃমৃত্যু হার অনেক কমে গেছে। ভ্যাকসিন হিরো হিসেবে খেতাব পেয়েছেন প্রধানমন্ত্রী। এ অর্জন আমাদের সবার। সবাই মিলে এই সাফল্য ধরে রাখবো। আমরা প্রয়োজনীয় চিকিৎসা দিতে পারি সেদিকে নজর দিতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close