বিশ্বজুড়ে

কোরআনের হাফেজ হলো ৬ বছরের সৌদি শিশু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ছয় বছর বয়সী এক সৌদি শিশু কোরআনে কারিমের হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছেন। করোনা মহামারিতে থমকে যাওয়া দুনিয়ায় সৌদি আরবের ৬ বছর বয়সী শিশু হুনাইন বিনতে হাবিব কোরআন হেফজ করে বিরল কীর্তি গড়েছেন।

রিয়াদে বসবাসকারী হুনাইনের আম্মা এ বিষয়ে স্থানীয় গণমাধ্যমকে বলেন, আমার অনেক আশা ছিল- হুনাইন পবিত্র কোরআনের হাফেজ হবে। আল্লাহতায়ালার ইচ্ছায় আমার স্বপ্নপূরণ হয়েছে। মেয়েকে হাফেজ বানাতে আমি উদগ্রীব ছিলাম, মেয়ের দুই বছর থেকে পবিত্র কোরআনের ছোট ছোট সূরাগুলো মুখস্থ করাতে থাকি। আমার প্রতিবেশিরা এটাকে পাগলামি মনে করতেন, কিন্তু আমি দমে যাইনি।

হুনাইনের বাবা মুহাম্মদ হাবিব বলেন, হুনাইনের যখন তিন বছর বয়স, তখন থেকেই সে নিজে নিজে আগ্রহ নিয়ে নিয়মিত কোরআন তেলাওয়াত ও মুখস্থ করত। অবশ্য আগে থেকে ওর আম্মা কোরআনের বিভিন্ন সূরা মুখস্থ করিয়েছিল।

তিনি আরও বলেন, করোনার লকডাউনকালীন সময়ে সবাইকে বাড়িতে থাকতে হয়েছে। এই সময়টাতে পরিবারের সবাই সাধ্যমতো পবিত্র কোরআন মুখস্থ করার চেষ্টা করি। তখন হুনাইন বিশেষভাবে আগ্রহী হয়ে কোরআন মুখস্থ করতে থাকে। দৈনিক কে কতটুকু মুখস্থ করতাম, এটা নিয়ে নিজেদের মধ্যে রীতিমতো প্রতিযোগিতা চলত। এভাবে হুনাইন অল্পসময়ে সম্পূর্ণ কোরআন মুখস্থ করে শেষ করে।

হুনাইন মাকনুন সোসাইটি নামের একটি স্কুলে পড়াশোনা করছে। ইংলিশ মাধ্যমের এই স্কুলটির বিশেষত্ব হলো- এখানে ছেলেমেয়ের কোরআন হেফজ করার বিশেষ ব্যবস্থা রয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close