খেলাধুলা

ক্রিকেট থেকে সাকিবকে বিশ্রাম দিয়েছে বিসিবি

ঢাকা অর্থনীতি ডেস্ক: মানসিক ও শারীরিকভাবে ফিট না থাকায় সাকিব আল হাসানকে আগামি ৩০শে এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

আজ বুধবার (৯ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস জানান, সাকিবের চাওয়া অনুযায়ী বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে আলোচনার পর নেয়া হয়েছে এই সিদ্ধান্ত। সে বারবার একটি কথা বলেছে, খেলা উপভোগ করছি না। মানসিকভাবে খেলার অবস্থায় নেই। এটা আমরা বিবেচনা করে বলেছি ঠিক আছে। সরাসরি আমাদের জানিয়েছে, সে এই দক্ষিণ আফ্রিকা সফরে থাকতে চাচ্ছে না। আগামীকাল রাতে সে এসে আমাদের সভাপতির সঙ্গে বসে আলোচনা করবে।

এর আগে গত রবিবার হঠাৎ করেই দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়ে সাকিব। তখন সে জানায়, আন্তর্জাতিক ক্রিকেট খেলার মত অবস্থায় তিনি নেই, তাই ক্রিকেট থেকে চান বিরতি।

এর আগে সাকিব আইপিএলের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন তিনি। আইপিএলে দল না পেলে বোর্ডকে সাকিব আশ্বস্ত করেছিলেন, দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টেস্ট দুই সিরিজই খেলবেন। তবে গত ৬ই মার্চ দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়ার আগে সাকিব জানান, তিনি এখন কোনো ফরম্যাটেই আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান না।

বিষয়টি আনুষ্ঠানিকভাবে বিসিবিকে জানালে সাকিবকে ভাবনার জন্য ২ দিন সময় বেঁধে দেয় বিসিবি। ২ দিন পর সাকিব বোর্ডকে জানিয়েছেন, নিজের সিদ্ধান্তে তিনি অনড় আছেন। বোর্ডও তাই মঞ্জুর করেছে সাকিবের ছুটি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close