দেশজুড়েপ্রধান শিরোনাম

বিজয় দিবসের জন্য প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিবেদক, ফরহাদ হোসেন সুমনঃ মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর সন্তানদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করতে প্রস্তুত পুরো জাতি। বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধের অভ্যন্তরে পরিচ্ছন্নতা শেষে সবুজ বৃক্ষ বেষ্টিত শহীদ বেদী ও শহীদ মিনার ঘষামাজার কাজ শেষ হয়েছে।

১৬ ডিসেম্বর বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে, প্রথম প্রহরে স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রস্তুত সাতটি স্তম্ভের স্মৃতিসৌধ। প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। বিজয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধকে সাজিয়ে তোলার কাজের আনন্দটা যেন ভিন্ন মাত্রা নিয়ে আসে, এমনটাই জানান পরিচ্ছন্নতা কর্মীরা।

সাভার গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ‘গত কয়েকদিন ধরেই স্মৃতিসৌধের সৌন্দর্যবর্ধনের কাজ করা হয়েছে। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মহমান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীসহ লক্ষ লক্ষ জনতা সাভার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন, সেই লক্ষে আমরা গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে পুরো স্মৃতিসৌধ কমপ্লেক্স পরিস্কার ও পরিপাটি করেছি। ফুল দিয়ে সাজানো, রং তুলির কাজ, সিসি টিভি স্থাপন কাজ’সহ সকল কার্জক্রম সম্পন্ন করেছি। সাভার স্মৃতিসৌধ মহমান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীসহ লক্ষ লক্ষ জনতা’র শ্রদ্ধা নিবেদনের জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে।

সার্বিক নিরাপত্তার বিষয়ে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বেশ কিছুদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। ইতোমধ্যে জাতীয় স্মৃতিসৌধ এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে এবং ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদযাপনের শেষ মুহূর্ত পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close