দেশজুড়েপ্রধান শিরোনামস্বাস্থ্য

গণস্বাস্থ্য কেন্দ্রে বিদেশী চিকিৎসকদের চিকিৎসা বন্ধ

নিজস্ব প্রতিবেদকঃ অনুমতি না পাওয়ায় নিজেদের প্লাস্টিক সার্জারি বিষয়ক হেলথ ক্যাম্প থেকে বিদেশী চিকিৎসকদের চিকিৎসা সেবা দেওয়া বন্ধের সিদ্ধান্ত নিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। ২৬ নভেম্বর থেকে ২রা ডিসেম্বর পর্যন্ত সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে অনুষ্ঠিত হবে এই হেলথ ক্যাম্প।

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)’র অনুমতি ছাড়া চারজন জাপানি প্লাস্টিক সার্জন ও দুজন ফ্রান্সের এনেস্থেথিস্টের অংশগ্রহনে আয়োজন করা হয়েছিলো হেলথ ক্যাম্পের।

দেশের বিভিন্ন বেসরকারি হাসপাতাল সমূহে  অনুমতি ছাড়া অবৈধ ভাবে বিদেশী চিকিৎসকদের চিকিৎসা দেওয়ার বিষয়ে সম্প্রতি সোচ্চার হোন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি এন্ড রাইটস (এফডিএসআর)। এফডিএসআর-এর অভিযোগের প্রেক্ষিতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে বিএমডিসি।

জানা যায়, ক্যাম্প শুরু হওয়ার দিন (মঙ্গলবার) গণস্বাস্থ্য কেন্দ্র থেকে বিএমডিসি’তে বিদেশী চিকিৎসকদের অংশগ্রহনের আবেদন জানানো হয়। কিন্তু প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় বিএমডিসি হেলথ ক্যাম্পে বিদেশী চিকিৎসকদের চিকিৎসা প্রদানের উপর নিষেধাজ্ঞা প্রদান করেন।

হেলথ ক্যাম্প আয়োজনের সমন্বয়ক ও গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক ডাঃ রেজাউল হক জানান, “বিএমডিসি’র অনুমতি না পাওয়ায় হেলথ ক্যাম্পে বিদেশী ছয় ডাক্তারের চিকিৎসা সেবা প্রদান থেকে বিরত রাখা হবে।”

এমতাবস্থায়, বিদেশী চিকিৎসকদের অনুপস্থিতিতেই গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের চিকিৎসকদের মাধ্যমে হেলথ ক্যাম্প পরিচালিত হবে বলে জানা যায়।

Related Articles

Leave a Reply

Close
Close