দেশজুড়ে

গভীররাতে বাল্যবিয়ের আয়োজন, বরের পিতা ও ইমামকে কারাদন্ড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গভীর রাতে গোপনীয়ভাবে বাল্যবিয়ের আয়োজন করেও রেহাই পেল না বরের পিতা ও ইমাম। বর ও কনের বয়স না হওয়ায় ভেঙ্গে দেয়া হয় বাল্য বিয়েটি।

ঘটনাটি ঘটেছে বুধবার (২১ আগস্ট) দিবাগত গভীর রাতে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামে।

গোপনে বিয়ের আয়োজন চলছিল এমন খবরের ভিত্তিতে সেখানে হাজির হন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন। এ সময় বিয়ে পড়ানোর অপরাধে ইমামকে ২ বছরের কারাদণ্ড ও বরের বয়স না হওয়ায় তার পিতাকে ১ বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে তারেকুজ্জামানের সঙ্গে একই গ্রামের জিয়াউল ইসলামের মেয়ের গোপনে বাল্যবিয়ে দেয়া হচ্ছিল। খবর পেয়ে সেখানে পুলিশ নিয়ে হাজির হন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।

রাতে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ের আয়োজন করায় বরের পিতা ইসমাইল হোসেনের ১ বছরের কারাদণ্ড ও বিয়ে পড়ানোর অপরাধে স্থানীয় মসজিদের ইমাম মিলন হোসেনকে ২ বছরের কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জাকির হোসেন জানান, বাল্যবিয়ে দেয়ার অপরাধে বাল্যবিবাহ নিরোধ আইনের আওতায় বরের পিতাকে ১ বছরের এবং বিয়ে পড়ানোর অপরাধে ইমামকে ২ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close