বিশ্বজুড়ে

গরুকে স্বামী হিসেবে বরণ করলেন খিম

ঢাকা অর্থনীতি ডেস্ক: দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ায় গরুকে বিয়ে করেছেন এক নারী।

মূল বিষয়টি হলো- গরুটি ওই নারীর মুখের কাছে মুখ এনে আদর করেছিল। তখন ওই নারী মনে করলেন, মৃত স্বামীর পুনর্জন্ম হয়েছে গরু রূপে। সেই অনুভূতি গভীর হতেই আর দেরি করেননি তিনি। বিয়ে করেছেন গরুকে।

কম্বোডিয়ার ক্রাতি প্রদেশে থাকেন খিম হাং। ৭৪ বছরের ওই বৃদ্ধার স্বামী মারা গেছেন গত বছর। এর মধ্যেই একটি বাছুর তার মুখের কাছে মুখ এনে আদর করেছিল। যদিও ওই নারীর দাবি, তাকে চুম্বন করেছিল গরুটি। তারপর থেকেই খিমের মনে হচ্ছে, এই গরুটিই তার মৃত স্বামী। তা মনে হওয়ার পর গরুকে বিয়েও করেছেন খিম। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন, তারা উপস্থিত ছিলেন খিমের সঙ্গে গরুর বিয়েতে।

গরুটিকে বিয়ে করে নিজের ঘরেই রেখেছেন খিম। নিয়মিত স্নান করানো, খেতে দেওয়ার পাশাপাশি স্বামী হিসাবেই তিনি যত্ন নিচ্ছেন গরুটির। এমনকি আরাম করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন গোরূপী ‘স্বামী’র জন্য।

এ বিষয়ে খিম সংবাদ সংস্থা রয়টার্সকে বলেছেন, আমি মনে করি ওই গরু আমার স্বামী। কারণ ওই গরু আমার সঙ্গে একই আচরণ করে, যা স্বামী বেঁচে থাকার সময় করতেন।

প্রথম কবে তার এই অনুভূতি হয়েছিল, সে কথাও সংবাদ সংস্থাকে জানিয়েছেন খিম। তিনি বলেছেন, গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দেয়। তারপর আমাকে চুমু খেয়ে সিঁড়ি দিয়ে আমার পিছনে আসছিল। ঠিক যেমন আমার স্বামী করতেন। তারপর থেকেই আমার মনে হচ্ছে, আমার স্বামী গরু হয়ে ফের আমার কাছে এসেছেন। সূত্র: আনন্দবাজার

Related Articles

Leave a Reply

Close
Close