দেশজুড়ে

গার্মেন্টসের অস্থিরতা নিরসনে ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন

ঢাকা অর্থনীতি ডেস্ক: পোশাক কারখানার নিরাপত্তায় ৪৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলন নিয়ে পেছন থেকে যারা দেশের পোশাক খাতে অরাজকতা সৃষ্টির চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

র‌্যাব আরও বলেন, সম্প্রতি শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনকে পুঁজি করে কিছু মহল দেশের পোশাক খাতে অস্থিতিশীল পরিবেশ তৈরির পায়তারা করছে। এসব দুষ্কৃতিকারীদের সনাক্ত করতে গোয়েন্দা তৎপরতার পাশাপাশি সাইবার মনিটরিং বাড়ানো হয়েছে। যারা এ ধরনের অপকর্মে লিপ্ত রয়েছে তাদের আটকে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, একটি স্বার্থন্বেষী মহল আমাদের শান্তিপ্রিয় শ্রমিকদের ভুল তথ্য ও গুজবের মাধ্যমে বা নিজেদের স্বার্থে ব্যবহার করার জন্য উস্কানিমূলক তথ্য প্রদানের মাধ্যমে অরাজকতা, সহিংসতা বা নাশকতা সৃষ্টির চেষ্টা করছে। যারা এই গার্মেন্টস শিল্পকে নিয়ে অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি করছে তাদের আমরা অনেককে আইডেন্টিফাই করতে পেরেছি।

তাদের বেশ কয়েকজনকে ইতোমধ্যে আইনের আওতায় আনা হয়েছে। ভবিষ্যতে যারা এই শিল্প নিয়ে পিছন থেকে হোক বা মাঠ থেকে হোক অরাজকতা করার চেষ্টা করবে তাদেরও আইনের আওতায় আনবো। ইতোমধ্যে যেখানে যেখানে গার্মেন্টস বেশি রয়েছে এই স্থানগুলোতে আমাদের র‌্যাবের টহল বাড়িয়ে দেয়া হয়েছে। পুলিশ এবং বিজিবির সাথে আমরা যৌথ পেট্রোল করছি। যেকোন ধরনের নাশকতা এবং সহিংসতা রোধে আমাদের এই পেট্রোল কার্যক্রম চলমান থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close