প্রধান শিরোনাম

গুজব থামাতে ফেসবুকে পেজ খুলছে পুঁজিবাজার

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিনিয়োগকারীদের সচেতন করতে ও গুজব থামাতে ফেসবুকে পেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, সম্প্রতি বিএসইসির নামে বিভিন্ন পেজ খুলে গুজব ছড়িয়ে সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে একটি শ্রেণি প্রতারণা করে আসছে। এ চক্রের প্রতারণা রোধে বিএসইসি ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলার উদ্যোগ নিয়েছে।

এ ব্যাপারে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিএসইসির নামে-বেনামে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে একটি চক্র সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণা করছে। চক্রটি বাজার নিয়ে নানা গুজব ছড়াচ্ছে, যার প্রভাব পড়ছে পুঁজিবাজারে।
তিনি বলেন, বিনিয়োগকারীদের সুরক্ষার জন্য কমিশনের অফিশিয়াল ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলা হচ্ছে, যা দ্রুত চালু করা হবে। বিএসইসির অফিশিয়াল ফেসবুক পেজে বিনিয়োগকারীদের সঠিক তথ্য দেয়া হবে। ভুয়া অ্যাকাউন্টগুলো বন্ধের ব্যবস্থা নেয়া হবে।

বিএসইসি বলছে, সম্প্রতি দেখা গেছে বেআইনিভাবে কমিশনের নাম ও লোগো ব্যবহার করে ফেসবুকে পেজ ব্যবহার করে বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণা হচ্ছে।

এর আগে শেয়ারবাজার নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে মাহবুবুর রহমান নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া বিনিয়োগকারীদের প্রভাবিত করার কাজে ব্যবহৃত বিভিন্ন ফেসবুক পেজ বন্ধ করা হয়েছে।

/একে

Related Articles

Leave a Reply

Close
Close