দেশজুড়েপ্রধান শিরোনাম

গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে ছাই অ্যাম্বুলেন্স

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নওগাঁয় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে গেছে একটি অ্যাম্বুলেন্স। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে শহরের দয়ালের মোড়ে কাঁচা বাজারের পাশে সুলতান প্লাজার সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পর সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, শহরের দয়ালের মোড়ে কাঁচা বাজারের পাশে সুলতান প্লাজার সামনে মিলন হোসেন নামে এক ব্যক্তির নাভানা- ঢাকা-মেট্রো-ছ-৭৪-০০৪০ নম্বরের একটি অ্যাম্বুলেন্স গত দুইদিন থেকে রাখা ছিল। শুক্রবার ভোরে হঠাৎ বিকট শব্দে অ্যাম্বুলেন্সটিতে বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে অ্যাম্বুলেন্সটি পুড়ে ছাই হয়ে যায়।

অ্যাম্বুলেন্সের এক চালক আইয়ুব হোসেন বলেন, গত বুধবার ভাড়া শেষে অ্যাম্বুলেন্সটি ঘটনাস্থলে রেখেছিল। এরপর আর ভাড়া না হওয়ায় অ্যাম্বুলেন্সটি দুইদিন থেকে সেখানেই ছিল। শুক্রবার ভোরে আমরা জানতে পেরেছি অ্যাম্বুলেন্সে রাখা গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণ ঘটেছে।

নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক একেএম মুরশেদ বলেন, অ্যাম্বুলেন্সে আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। এরপর আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। কিন্তু তার আগেই অ্যাম্বুলেন্সটি পুড়ে প্রায় শেষ। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

অধিকাংশ অ্যাম্বুলেন্স গ্যাসের সাহায্যে চালানো হয়। পাইপ লিজেকের কারণে আগুনের সূত্রপাত হয়েছে। এরপর তাপের কারণে বিস্ফোরণের ঘটনা ঘটে। গ্যাসের সাহায্যে চালানো বাহনগুলোতে সাবধানতা অবলম্বন করতে হবে বলেও জানান তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close