বিশ্বজুড়ে

ঘরে খাবার নেই, ৫ সন্তানকে নদীতে ফেলে দিলেন মা

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনার প্রাদুর্ভাবে ভারতজুড়ে চলছে লকডাউন। এতে নিম্ন আয়ের অনেক মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। লকডাউনের ফলে গত কয়েকদিন ধরে শিশু সন্তানদের নিয়ে অনাহারে দিন কাটছিল এক অসহায় মায়ের। খাবার জোগাড় করতে না পেরে অবশেষে পাঁচ সন্তানকে গঙ্গায় ফেলে দিয়েছেন তিনি। ভারতীয় গণমাধ্যম এই সময়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রোববার (১২ এপ্রিল) এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ভাদোহি জেলায়।

খবরে বলা হয়, গত কয়েকদিন ধরে চলা লকডাউনের কারণে আয়ের পথ সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছিল। ঘরে যেটুকু খাবার সঞ্চিত ছিল এই কদিনে তাও ফুরিয়ে গিয়েছিল। খাবারের জোগাড় করতে না পেরে পাঁচ সন্তানকে গঙ্গায় ফেলে দেন ওই নারী।

এদিকে মর্মান্তিক এ ঘটনার খবর জানতে পেরে পুলিশের শীর্ষ কর্মকর্তারা ঘটনাস্থলে যান। শিশুদের খোঁজে গঙ্গায় শুরু হয়েছে তল্লাশি।

অভিযুক্ত নারীকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি মানসিকভাবে অসুস্থ বলে পুলিশ জানিয়েছে।

তবে সূত্রের বরাতে খবরে বলা হয়, অভিযুক্ত নারী একজন দিন আনা দিন খাওয়া শ্রমিক। লকডাউনের ফলে উপার্জন সম্পূর্ণ বন্ধ হয়ে যায় তার। যেটুকু সঞ্চিত অর্থ ও খাবার ছিল তাও শেষ হয়ে যায়।

ফলে তার ও সন্তানদের অনাহারে দিন কাটছিল। ক্ষুধার্ত সন্তানদের কষ্ট সহ্য করতে না পেরেই তিনি তাদের গঙ্গায় ফেলে দেন বলে ওই নারী স্থানীয়দের জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Close
Close