দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

ঘরে বানায় বাংলা মদ, ছাদে গাঁজা চাষ; সাভারে র‌্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক: সাভার ও দারুস সালাম থানা এলাকায় পৃথক দুটি অভিযানে দেশি মদ, ইয়াবা ও গাজা গাছসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৪।

শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জমিরউদ্দীন আহমেদ।

এর আগে শনিবার (৪ জুলাই) সাভারের রাজাশন এলাকায় ভোর ৫ টার দিকে ও দারুস সালাম থানাধীন ৬ টার দিকে পৃথক অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকরা হলেন সাভারের রাজাশন এলাকার বাসিন্দা ফ্রান্সিস গমেজ (৬০)। দারুস সালাম এলাকা থেকে আটককৃতরা হলেন- কক্সবাজার জেলার আব্দুল বাসেদ (২৪), চট্টগ্রাম জেলার কুতুবুল আরম ও খুলনা জেলার ববি (২০)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাভারে ওই এলাকায় অভিযান পরিচালনা করে ফ্রান্সিস গমেজ (৬০) নামের এক মাদক কারবারিকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে সরঞ্জামসহ ১ হাজার লিটার দেশি মদ ও ছাদ বাগান থেকে ৫ টি গাজার গাছ উদ্ধার করা হয়। আটক ফ্রান্সিস গমেজ তিনি দীর্ঘ ১৫ বছরের বেশী সময় ধরে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলেন বলে জানা গেছে।

অপর দিকে রাজধানীর দারুস সালাম থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৩ মাদক কারবারীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১ হাজার ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জমিরউদ্দীন আহমেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী ফ্রান্সিস গমেজ (৬০) দীর্ঘ ১৫ বছরের বেশী সময় ধরে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। তার বাসার ছাদে গাঁজা চাষ এবং বাসার চিলকোঠায় বাংলা মদ তৈরী করে সাভারসহ মিরপুর ও এর আশপাশ এলাকায় সরবরাহ করতো।

এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close