দেশজুড়ে

ঘুষ গ্রহণকালে দুই প্রকৌশলীকে হাতেনাতে আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দিনাজপুরে বাড়ি বরাদ্দের জন্য ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনসহ দু’জনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২৮ জুলাই) রাত সাড়ে ৮টায় গোপনে অভিযান চালিয়ে বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর কাছ থেকে নগদ ঘুষ গ্রহণকালে নিজ কার্যালয় থেকে নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে আটক করা হয়। এ সময় দুদকের উপস্থিতি টের পেয়ে উপসহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ  পালিয়ে যায়। পরে তাকেও আটক করে দুদক।

দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, ঢাকাস্থ সেগুন বাগিচার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ৬৩তম ভুমি বরাদ্দের সভায় দিনাজপুর উপশহরের বাড়ি নং ই/৬ বাড়িটি বরাদ্দ দেয় নাজমাতুন নাহারকে। অথচ দিনাজপুর গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন ও উপসহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বাড়িটি বরাদ্দের জন্য ১ লাখ ৫০ হাজার টাকা দাবি করে আসছিল। এজন্য নাজমাতুন নাহারকে দেড় বছর থেকে হয়রানি করছিল তারা।

প্রকৌশলী দুজনকে বারবার অনুরোধ করে ব্যর্থ হয়ে নাজমাতুন নাহার দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি এনফোর্সমেন্ট টিম গঠন করেন। ওই টিম রবিবার সন্ধ্যা থেকেই গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে ওৎ পেতে থাকে। আবেদনকারীর কাছ থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণকালে নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে হাতেনাতে আটক করে দুদক।

এ ব্যাপারে দুদকের সহকারী উপ-পরিচালক আসানুল কবির পলাশ বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে।

Related Articles

Leave a Reply

Close
Close