বিনোদন

চম্পা ও অরুণা বিশ্বাস হচ্ছেন একে অপরের বেয়াইন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শিবলী সাদিক পরিচালিত ‘ত্যাগ’ ছবিটি ঢাকাই ছবির ইতিহাসে ব্যবসা সফল একটি ছবি। ১৯৯৩ সালের ২ জুলাই ছবিটি মুক্তি পেয়েছিলো সারাদেশের সিনেমা হলে।

সর্বশেষ সেই ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন চিত্রাভিনেত্রী চম্পা ও অরুণা বিশ্বাস। ছবিটিতে তাদের দুজনের বিপরীতেই নায়ক হিসেবে দেখা গিয়েছিলো ইলিয়াস কাঞ্চনকে। তিনি অভিনয় করেছিলেন যমজ চরিত্রে।

দীর্ঘ ২৬ বছর পর আবারও একসঙ্গে হলেন চম্পা ও অরুণা। তারা অভিনয় করছেন নতুন একটি ছবিতে। সেখানে অবশ্য তারা নায়িকা নন, দেখা যাবে নায়ক-নায়িকার মায়ের চরিত্রে। যেখানে চিত্রনায়ক সিয়ামের মা হয়েছেন চম্পা আর নায়িকা পূজার মায়ের চরিত্রে কাজ করছেন অরুণা। ছবির নাম ‘শান’। পরিচালনা করছেন এম রাহিম।

দীর্ঘদিন পর অরুণার সঙ্গে কাজ করা প্রসঙ্গে চম্পা বলেন, ‘২৬টা বছর। এটা কিন্তু অনেক সময়। অনেক কিছুই বদলে গেছে এই দেশ ও সিনেমার ইন্ডাস্ট্রির। কিন্তু পুরনো সম্পর্কগুলো থেকে গেছে। ভালো লাগছে এতদিন পর অরুণার সঙ্গে কাজ করছি। স্মৃতি রোমন্থন করে করে শুটিংয়ের সময়টা খুব উপভোগ করছি আমরা।’

শান ছবির শুটিংয়ের ফাঁকে দুই ‘মা’ অরুণা বিশ্বাস ও চম্পা

শান ছবির শুটিংয়ের ফাঁকে দুই ‘মা’ অরুণা বিশ্বাস ও চম্পা২০ বছর আগে শিবলী সাদিক পরিচালিত ত্যাগ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন চিত্রাভিনেত্রী চম্পা ও অরুণা বিশ্বাস। সেই ছবিতে ইলিয়াস কাঞ্চন অভিনয় করেছিলেন যমজ চরিত্রে। তিনি তাঁদের দুজনের দুই নায়ক ছিলেন। এরপর আর একসঙ্গে কাজ করা হয়নি কোনো ছবিতে। দীর্ঘ সময় পর একসঙ্গে কাজ করছেন তাঁরা দুজন। তবে এবার তাঁদের দেখা যাবে নায়ক ও নায়িকার মায়ের চরিত্রে। ছবির নাম ‘শান’। সেখানে ছবির নায়ক সিয়ামের মা হিসেবে দেখা যাবে চম্পাকে আর নায়িকা পূজার মায়ের চরিত্রটি করছেন অরুণা বিশ্বাস। গতকাল রোববার ঢাকায় শুটিং শুরু হয়েছে ছবিটির।

চম্পা বলেন, ‘অনেক দিন পর আমরা দুজন আবার একসঙ্গে কাজ করছি। বেশ ভালো লাগছে। এত দিন একসঙ্গে কাজ না করলেও মাঝেমধ্যে বিভিন্ন অনুষ্ঠানে আমাদের দুজনের দেখা হতো। আমরা একসঙ্গে করা আগের সিনেমাগুলোর গল্প করি। সেই সময়কার শুটিংয়ের মুহূর্তগুলোতে ফিরে যাই। ভালো কাজের গল্প করি, ভুলগুলো নিয়ে গল্প করি। এই ছবির শুটিংয়ে আমাদের বেশ ভালো সময় কাটছে।’

অরুণা বিশ্বাস বলেন, ‘যখন শুনেছি ছবিতে চম্পা আপা আছেন, কাজটি করতে আগ্রহী হয়েছি। একসময় আমরা কত ছবিতে একসঙ্গে কাজ করেছি। সেই সময়কার কত স্মৃতি, কত কথা মনে আছে আজও! তা ছাড়া এই ছবিতে আমাদের দুজনের চরিত্রটিরও বেশ গুরুত্ব আছে।’

‘শান’ ছবির গল্প লিখেছেন আজাদ খান। পরিচালনায় এম রাহিম। ছবিতে আরও তিনটি প্রধান চরিত্রে অভিনয় করছেন সিয়াম, পূজা চেরি ও তাসকিন রহমান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close