বিনোদন

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ চাইলেন চিত্রনায়ক সাইমন

ঢাকা অর্থনীতি ডেস্ক: শনিবার (২০ জানুয়ারি) সমিতির সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চন বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে চিত্রনায়ক সাইমন বলেন, আমি সাইমন সাদিক বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচিত সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বিগত দিনগুলোতে নিজ দায়িত্ব পালনে সর্বোচ্চ নিবেদিত ছিলাম। কিন্তু সম্প্রতি সমিতির নেয়া কিছু সিদ্ধান্ত ও নীতির সঙ্গে একমত হতে পারছি না। সাফটা চুক্তিতে বিদেশি ভাষার সিনেমা আমদানি করে দেশীয় চলচ্চিত্র শিল্পকে হুমকিতে ফেলে বিদেশি সিনেমা মুক্তির প্রেক্ষিতে উদ্ভূত বিতর্কিত পরিস্থিতিতে সমিতির কার্যকরী পরিষদের নিস্ক্রিয়তা আমার কাছে সমর্থনযোগ্য নয়।

তিনি আরও বলেন, আমার অভিনীত ‘শেষ বাজি’ চলচ্চিত্রটি গতকাল ১৯ জানুয়ারি মুক্তি পেয়েছে। একই দিনে নিয়ম নীতি না মেনে বিদেশি একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। যা আমাদের অধিকাংশ সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। যে কারণে আমাদের চলচ্চিত্র শিল্প এবং আমার ক্যারিয়ার যথেষ্ট ক্ষতিগ্রস্থ হয়েছে।

সাইমন সাদিক বলেন, বিদেশি ভাষার সিনেমা আমদানি প্রঙ্গে আমাদের সমিতি নিরব রয়েছে। এসব বিষয় নিয়ে মত পার্থক্য থাকায় সমিতির কার্যকরী কমিটিতে থাকা আমি (নিজেকে) অযৌক্তিক এবং অনুচিত মনে করছি। তাই সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চাইছি। অতীতের মতোই দেশীয় চলচ্চিত্র বিকাশের পক্ষে কাজ করে যাবো।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close