ব্যাংক-বীমাশিল্প-বানিজ্য

চাঁদপুরে কৃষি ব্যাংকের ভোল্ট ভেঙ্গে ২৪ লক্ষাধিক টাকা লুট

ঢাকা অর্থনীতি ডেস্ক: চাঁদপুরের মতলব বাজারে কৃষি ব্যাংক শাখায় বুধবার (১০ জুলাই) রাতে বড়সড় ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা ব্যাংকের ভোল্টের তালা ভেঙে নগদ ২৪ লাখ ১১ হাজার ১০৫ টাকা ও ১শ টাকা মূল্যের ২১টি প্রাইজবন্ড লুট করে নিয়ে গেছে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

এই ঘটনায় জড়িত সন্দেহে ব্যাংকের নাইট গার্ড মো. মোস্তফাকে (৪০) আটক করেছে পুলিশ।

ব্যাংক ব্যবস্থাপক আমির হোসেন জানান, বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে নাইট গার্ড মোস্তফা আমাকে ফোন করে জানায়, ব্যাংকের দরজা ও ভোল্টের তালা ভাঙা রয়েছে। তার কথা শুনে আমি দ্রুত ব্যাংকে চলে আসি। এ সময় আমি ব্যাংকের ভোল্ট কক্ষের দরজা ও ভোল্টের তালা ভাঙা দেখতে পাই। এছাড়াও আমি ঐ কক্ষের সামনের জানালার গ্রিল ভাঙা দেখে উর্ধ্বতন কর্মকর্তাদের জানাই। সকাল সাড়ে ১০ টায় বিষয়টি পুলিশকে জানালে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশ ব্যাংকের নাইট গার্ড মোস্তফাকে আটক করে।

এ বিষয়ে কৃষি ব্যাংকের মতলব শাখার ব্যবস্থাপক আমির হোসেন জানান, ঘটনাটি আমাকে জানানো হয় সকাল সাড়ে ৯ টায়। ব্যাংকের জানালার গ্রীল ভেঙে ব্যাংকে প্রবেশ করে র্দুবৃত্তরা। ভোল্টের তালা ভেঙে নগদ টাকা ও প্রাইজবন্ড নিয়ে গেছে।

তিনি জানান, নাইট গার্ড সম্ভবত ব্যাংকে ছিল না। নাইট গার্ডও এ বিষয়ে কিছু বলতে পারেনি। তবে অন্যান্য দিনের তুলনায় গতকাল ব্যাংকে টাকার পরিমাণ বেশি ছিল বলেও জানান আমির হোসেন।

মতলব দক্ষিণ থানার ওসি (তদন্ত) ইব্রাহিম খলিল জানান, এ ঘটনায় ব্যাংকের নাইট গার্ডকে আটক করা হয়েছে। গুরুত্ব দিয়ে ঘটনাটি তদন্ত চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close