কৃষিপ্রধান শিরোনামশিল্প-বানিজ্যসাভারস্থানীয় সংবাদ

চাউলের দাম সহনীয় পর্যায়ে: সাভারে খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ চাউলের দাম বাড়ানো নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। বাজারে চাউলের দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার(২৫ জানুয়ারি) বিকেলে সাভারের ব্যাংককলোনী এলাকায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এসময় আরও বলেন, মোটা চাউল সরকার বাজারে যেটা সংগ্রহ করে সে চাউলের দাম বাজারে অনেক কমে আসছে, খাদ্যমন্ত্রণালয়ের দুর্নীতিকে নির্মূল করতে না পারলেও দুর্নীতি নির্মূল করার প্রাণান্ত চেষ্টা আমাদের রয়েছে এবং থাকবে। আমরা খাদ্যমন্ত্রণালয়কে দুর্নীতি মুক্ত রাখতে চাই সেই লক্ষ নিয়ে আমরা কাজ করছি এবং করেই যাবো।

তিনি আরও বলেন, সরকার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাখতে ইতমধ্যেই কৃষি মন্ত্রণালয় থেকে ভর্তুকি দেওয়া হচ্ছে এবং ডিইপি সারের দাম ১৬ টাকা কেজিতে নিয়ে আসা হয়েছে। কৃষিকে যান্ত্রিকিকরণ করার আইন আমরা মন্ত্রীসভায় পাশ করেছি। কৃষকের নায্য মূল্য দেওয়ার জন্য দেশের দুইশটা স্থানে পাঁচ হাজার মেট্রিক টন করে একেকটা পেডিসাইলো নির্মাণের উদ্যেগ নেওয়া হয়েছে। শুধু উৎপাদন করলে তো হবে না সেগুলোতে কৃষকদের নায্য মূল্য দিতে হবে এবং আশা করা হচ্ছে সরকার খাদ্যে আরও স্বয়ংসম্পূর্ণ হবে। দেশে পঞ্চাশ লক্ষ মানুষকে দশ টাকা দরে চাউল খাওয়ানো শেখ হাসিনার সরকারের জন্য এটা একটা বিস্ময়।

এসময় বর্তমান সরকারের উন্নয়ন দেশের প্রতিটি স্তরে ছড়িয়ে দেওয়ার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

মন্ত্রীর সাথে এসময় অনুষ্ঠানে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close