আমদানি-রপ্তানীপ্রধান শিরোনামশিল্প-বানিজ্য

চামড়ার আড়তদারদের বকেয়া দ্রুত পরিশোধ করা হবে; বিটিএ

ট্যানারি মালিক-আড়তদার যৌথভাবে সমস্যা সমাধানের আহবান জানালেন শিল্প সচিব

নিজস্ব প্রতিবেদক:  এদিকে বকেয়া পরিশোধসহ নগদ টাকা ছাড়া চামড়া বিক্রি করবে না বলে আড়তদারদের এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে বিটিএ- এর সাধারণ সম্পাদক সাখাওয়াত উল্লাহর আশা আড়তদাররা তাদের এমন সিদ্ধান্ত থেকে সরে আসবেন। পাশাপাশি তিনি আরো বলেন, খুব দ্রুতই তারা আড়তদারদের বকেয়া টাকা পরিশোধ সহ যাবতীয় দেনা পরিশোধ করবেন।

শনিবার ( ১৭ আগস্ট) দুপুরে সাভার চামড়া শিল্প নগরীর বিসিক কার্যালয়ের হলরুমে শিল্প সচিব এর সাথে ট্যানারি মালিকদের মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দীর্ঘ ৫০ বছর ধরে আড়তদারদের সাথে সুসম্পর্কের সাথে ব্যবসা পরিচালনা করে আসলেও সম্প্রতি সময়ে আড়তদাররা কাঁচা চামড়া বাহিরে রপ্তানির লোভ থেকে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে দাবি করেন এই নেতা । এছাড়া তিনি আরো বলেন হাজারীবাগ থেকে চামড়া শিল্পনগরীতে ট্যানারি কারখানাগুলো স্থানান্তর করার সময় কিছু ভুল ভ্রান্তির কারণে গত দুই বছর ধরে আড়তদারদের কাছে তাদের বকেয়া পড়েছে । খুব দ্রুত এসব বকেয়া পরিশোধ করা হবে জানান তিনি। সর্বোপরি তিনি আরো বলেন ট্যানারি শিল্পের বর্তমান অবস্থা অনেকটাই ভালো তাই এ শিল্পকে বাঁচাতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

শিল্প সচিব আব্দুল হালিম বলেন, যেহেতু দীর্ঘদিন ধরে আড়তদার সাথে ট্যানারি মালিকরা চামড়া কেনাবেচা করে আসছে। তাই উদ্ভূত পরিস্থিতিতে আড়ৎদার এবং ট্যানারি মালিকরা যৌথভাবে এই সমস্যার সমাধান করবে।

Related Articles

Leave a Reply

Close
Close