দেশজুড়েপ্রধান শিরোনাম

চার শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা স্থগিত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বরিশালের বাকেরগঞ্জে চার শিশুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত করে দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি ওই চার শিশু ও তাদের পরিবারকে কঠোর নিরাপত্তা দিতেও স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

রোববার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ সময় ধর্ষণের ঘটনায় চার শিশুকে যশোরের পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ প্রদানকারী বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহ, ওই চার শিশু ও বাকেরগঞ্জর থানার ওসি মো. আবুল কালাম উপস্থিত ছিলেন।

এ সময় অভিভাবকের সঙ্গে ওই চার শিশুও আদালতে হাজির হন। এছাড়া হাজির হন বরিশালের বাকেরগঞ্জ থানার ওসি।

এর আগে, ওই চার শিশুকে কারাগারে পাঠানোর ঘটনায় বরিশালের সংশ্লিষ্ট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ তলব করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে বাকেরগঞ্জ থানার ওসিকে ওই চার শিশু এবং তাদের অভিভাবকদেরকে ১১ অক্টোবর হাইকোর্টে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

সে অনুযায়ী আজ রোববার সকালে তারা উপস্থিত হন। এদিকে হাইকোর্টের এই আদেশ জানার সঙ্গে সঙ্গে বরিশালের বিচারক চার শিশুকে জামিন দেন।

গত ৬ অক্টোবর ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুর বিরুদ্ধে মামলা হয়। পরদিন আদালত তাদের যশোর শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন। মামলার পরিপ্রেক্ষিতে ওইদিন রাতে উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের রুনসী গ্রাম থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। পরে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এনায়েত উল্লার নির্দেশে ১০-১১ বছর বয়সী ওই ৪ শিশুকে যশোর ‘শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

এ নিয়ে গত বৃহস্পতিবার রাতেই স্বপ্রণোদিত হয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ ওই চার শিশুর জামিন নিষ্পত্তির আদেশ দেয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close